HeadLogo

সোনামুড়া হাসপাতালকে কোভিড সেন্টার না করার জন্য মহাকুমা শাসকের নিকট ডেপুটেশন প্রদান - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৪ সেপ্টেম্বর ২০২০
সোমবার  

বক্সনগর প্রতিনিধিঃ সোনামুড়া মহকুমার শাসকের নিকট ডেপুটেশন প্রদান করলো সোনামুড়া নাগরিক অধিকার মঞ্চ।তাদের দাবী সোনামুড়া হাসপাতালটিকে জেলা কোভিড কেন্দ্র হিসাবে ঘোষণা না করার জন‍্য এবং জেলা কোভিড হেল্থ কেয়ার সেন্টার সোনামুড়া মহকুমা অথবা জেলার অন্য কোথাও স্থাপন করতে পারেন। জানা যায়,সােনামুড়া মহকুমা সদরে থাকা কমিউনিটি হেলথ সেন্টারে জেলা কোভিড হেলথ সেন্টার করা হবে। 


গত বৃহস্পতিবার বিশ্রামগঞ্জে সিপাহীজলা জেলার সমাহর্তার অফিসে রাজ্যের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে প্রশাসনিক পর্যালােচনা বৈঠক হয়। সেই বৈঠকেই প্রস্তাবটি আসে।অনেকেইতা সমর্থন করেন। প্রশাসনিক অনেক কর্তাই শুক্রবার সকাল থেকে ব্যস্ত হয়ে পড়েন। সিপাহীজলা জেলার স্বাস্থ্য অধিকর্তা তড়িঘড়ি করে তিনজনের একটি কমিটি করেছেন শুক্রবারের মধ্যেই রিপাের্ট দেওয়ার জন্য।


তবে সোনামুড়া নাগরিক অধিকার মঞ্চের সভাপতি এডভোকেট জলিলুর রহমান বলেন, কোভিড সেন্টার স্থাপনে তাদের সম্পূর্ন সহমত আছে এবং তার এই প্রস্তাবে খুশি। তবে মহকুমার বা জেলার অন্য কোনো জায়গায় যাতে কোভিড সেন্টার দেওয়া হয় তারা সেই দাবি করেন। কেন না এমনিতে সোনামুড়াবাসী স্বাস্থ্য পরিসেবা থেকে দারুন ভাবে বঞ্চিত হয়ে আছেন। 


তা নাহলে সোনামুড়া হাসপাতালটিকে যদি জেলা কোভিড সেন্টার করে তাহলে গোটা সোনামুড়া বাসীর একমাত্র স্বাস্থ্য পরিষেবা পাওয়া থেকে বঞ্চিত হয়ে যাবে।যেটা পরবর্তীতে বিপদের সম্মুখীন হতে পারে। এই দিন ডেপুটেশন প্রদান কালে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক মঞ্চের সহ সভাপতি মাওলানা ইয়াস। সম্পাদক ড.জহিরুল হক। আইনি উপদেষ্টা এডভোকেট জসিম উদ্দিন,আবুল খায়ের সহ প্রমুখরা।



কোন মন্তব্য নেই