HeadLogo

জাতীয় শিক্ষানীতি নিয়ে দেশজুড়ে বিভিন্ন প্রতিযােগিতামূলক কর্মসূচি - Sabuj Tripura News



সবুজ ত্রিপুরা
১৪ সেপ্টেম্বর ২০২০
সোমবার  

বিশেষ প্রতিনিধিঃ জাতীয় শিক্ষানীতি নিয়ে দেশজুড়ে প্রচারাভিযান চালাবে এবং বিদ্যা ভারতী জাতীয় শিক্ষা নীতির ফলে সংস্কারের সুযােগ, পরিধি ও প্রভাব নিয়ে বিস্তৃত আলােচনার পাশাপাশি বিভিন্ন প্রতিযােগিতামূলক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। মাইএন ই পি শীর্ষক এই প্রতিযােগিতা অনলাইনে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ২ অক্টোবর পর্যন্ত। অনলাইন কুইজের রেজিস্ট্রেশন শুরু হবে ২৪ সেপ্টেম্বর।বিভিন্ন সামাজিক মাধ্যমে www.mynep.in ওয়েবসাইটে প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। 



মােট তিন বিভাগে অংশ নিতে পারবেন প্রতিযােগীরা। নবম থেকে দ্বাদশ শ্রেণি, স্নাতক থেকে স্নাতকোত্তর এবং নাগরিক প্রতিযােগিতা আয়ােজিত হবে মােট ১৩টি ভাষায়। থিম হিসেবে থাকছে ভারত ভিত্তিক শিক্ষা, সদর্থ শিক্ষা, জ্ঞানভিত্তিক সমাজ ও উৎকর্ষ শিক্ষা। এছাড়াও আয়োজিত হবে নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য দু'মিনিট বক্তিতা, হাতে তৈরি পােস্টার, প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি, ৩০০ শব্দের ভেতর রচনা ও মেমে মেকিং। 


বাকি দুই বিভাগের জন্য থাকছে শর্ট ফিল্ম, ডিজিটাল পােস্টার মেকিং, পেইটিং,হ্যান্ড মেড পােস্টার,অন্তত আট মিনিটের টুইট ট্রেড ও মেমে মেকিং। তাছাড়া বিজয়ীদের আগামী ৫ অক্টোবরের মধ্যে পুরস্কৃিত করা হবে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার ছাড়াও থাকছে দশটি বিশেষ পুরস্কার। প্রথম পুরস্কার দশ হাজার টাকা, দ্বিতীয় পাঁচ হাজার টাকা ও তৃতীয় তিন হাজার টাকা। 


বিশেষ পুরস্কার হিসেবে এক হাজার টাকা করে দেওয়া হবে। প্রতিটি ভাষা অনুযায়ী পুরস্কার প্রদান করা হবে। সঙ্গে থাকবে অংশগ্রহণের সার্টিফিকেট। এব্যাপারে বিস্তারিত তথ্য www.mynep.in এ পাওয়া যাবে। ইচ্ছুক প্রতিযোগী এই ওয়েবসাইটে গিয়ে প্রতিযোগিতার বিষয়ে বিশদভাবে জানতে পারবেন।



কোন মন্তব্য নেই