মাইক্রো ফাইনান্স কোম্পানির ইনস্টলমেন্ট দেওয়ার চাপ ঋণগ্রহীতাদের উপর - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১২ আগস্ট ২০২০
বুধবার    

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ করোনা অতিমারির আক্রমনে সারা বিশ্বের সাথে ভারববর্ষে তথা ত্রিপুরা রাজ্যেও দিন দিন অবস্থা ব্যগতিক আকার ধারন করছে। ফলে সাধারন খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে  ছোট মাঝারী ব্যবসায়ীদের অবস্থা খুবই করুন। যদিও সরকারী বিভিন্ন সাহায্য সহযোগিতার দরুন কিছুটা লাঘব হয়েছে, তবে সাচ্ছন্দ ভাবে জীবন অতিবাহিত করার মত নয়। 


এমনিতেই কাজ কর্মহীন অবস্থায় নাভিশ্বাস তার উপর আবার বিভিন্ন ফাইনান্স কোম্পানি থেকে নেওয়া ঋন এর বোঝা। তবে যদিও সরকারী ভাবে এই সংকটের সময়ে  ঋনের কিস্তিতে সাময়িক ছার দেওয়ার  ঘোষণা করা হয়েছিল। সেই মোতাবেক ছারও দেওয়া হয়। 


কিন্তু তার পরও প্রতিদিন কোন না কোন জায়গায়  কোম্পানির লোকেরা সাধারণ ঋণগ্রহীতাদের উপর চাপ দেওয়ার খবর শোনাযায়। এমনই এক অভিযোগ উঠে বুধবার তেলিয়ামুড়া থানাধীন করইলং এলাকায়। জানা যায় আশীর্বাদ নামক মাইক্রো ফাইনান্স কোম্পানির এক স্টাফ টাকা কালেকশন করতে যায়। 


সেখানে উপিস্থিত ঋন গ্রহিতারা ইনস্টলমেন্ট দিতে অপারক জানালেও ঐ ব্যক্তি বারবার টাকা দেবার জন্য এক প্রকার চাপ দিতে থাকেন বলে অভিযোগ। যদিও আমাদের প্রশ্নের জবাবে তিনি উক্ত অভিযোগ সঠিক নয় বলে জানান।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu