HeadLogo

বিধায়িকা কল্যাণী রায়ের প্রচেষ্টায় বাংলা মাধ্যম বিদ্যালয় ইংরেজি মাধ্যমে রূপান্তরিত - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩১ আগষ্ট ২০২০
সোমবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ রাজ্য বিধানসভার মুখ্য সচেতক অর্থাৎ তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়িকা কল্যাণী রায়ের প্রচেষ্টায় আরো একটি বাংলা মাধ্যম বিদ্যালয়কে ইংরেজি মাধ্যম বিদ্যালয়ে রূপান্তরিত করা হয়। এতে তেলিয়ামুড়া পৌর পরিষদ  এলাকায় মোট ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের সংখ্যা হল ২ টি। 


১৯৬৯ ইং সালে তেলিয়ামুড়া শহরের শান্তিনগর এলাকায় "সারদাময়ী বিদ্যাপীঠ "নামে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল বাংলা মাধ্যম বিদ্যালয় হিসেবে। সুদীর্ঘ প্রায় ৫১ বছর পরে এই বিদ্যালয়টির উন্নতি হলো তেলিয়ামুড়া বিধায়িকা কল্যাণী রায়ের হাত ধরে। 


এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমর দত্ত কথা প্রসঙ্গে জানান, বিদ্যালয়টিকে বাংলা মাধ্যম থেকে ইংরেজি মাধ্যমে উন্নতি করার জন্য তিনি বিধায়িকা কল্যাণী রায়ের দ্বারস্থ হয়েছিলেন। ফলে বিধায়িকা আপ্রাণ চেষ্টা করে এবার বাংলা মাধ্যম থেকে ইংরেজি মাধ্যম হিসেবে উন্নতি করেছেন রাজ্য শিক্ষা দপ্তরের সহযোগিতায়। 


এলাকার ছাত্র-ছাত্রীদের কথা উপলব্ধি করে বিধায়িকার এহেন কাজ সত্যি প্রশংসার যোগ্য। তবে এই সারদাময়ী বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের কাঠামো সংস্কারের কাজ ও অতি শীঘ্রই শুরু হবে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমর বাবু।


 

কোন মন্তব্য নেই