HeadLogo

বিরল প্রজাতির অজগর শাবক উদ্ধার তেলিয়ামুড়ায় এলাকায় চাঞ্চল্য - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩১ আগষ্ট ২০২০
সোমবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ অজগর শাবক উদ্ধারে এলাকায় চাঞ্চল্য। ঘটনা তেলিয়ামুড়া থানাধীন ইচারবিল গ্রামে রবিবার রাত প্রায় এগারোটা নাগাদ। ঘটনার বিবরণে জানা যায় তেলিয়ামুড়া থানাধীন ইচারবিল গ্রামের বাসিন্দা কিশোর  দেব পেশায় এস পি জওয়ান রবিবার রাতের খাবার সেরে রান্নাঘরের পেছনে দরজা বন্ধ করতে যান। 


তখন উনি প্রত্যক্ষ করেন দরজার উপরের দিকে একটি  সাপ। সঙ্গে সঙ্গে বাড়ির অন্যান্য সদস্যদের ডাকেন। দেখা যায় একটি অজগর সাপের শাবক উপরে অবস্থান রত। খবর দেওয়া হয় তেলিয়ামুড়া  বনদপ্তরে। খবর পেয়ে ঘটনাস্থলে  ছুটে আসেন তেলিয়ামুড়া ফরেস্ট রেঞ্জ অফিসার সুপ্রিয় দেবনাথের নেতৃত্বে এক টিম। 


অনেকক্ষণ চেস্টার পর উদ্ধার  করে এই অজগর  সাপের শাবকটিকে। এদিকে জনবহুল এলাকায় অজগর সাপের শাবক উদ্ধারের খবরে এলাকাজুড়ে চাঞ্চল্য ছরিয়ে পরে। রাতেই এলাকার অনেক কৌতূহলী মানুষ- জন কিশোর দেবের বাড়ি ভিড় জমায় এই অজগরের শাবকটিকে দেখার জন্য। 


পরে এক সাক্ষাতে ফরেস্ট রেঞ্জ অফিসার সুপ্রিয়  দেবনাথ জানান যে উনার উচ্চপদস্থ কর্মকর্তাদের বিষয়টি জানাবেন এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে। রাতে তেলিয়ামুড়া রেঞ্জ অফিসেই রাখা হবে এই অজগর শাবক। পরবর্তীতে এই অজগর শাবকটিকে সিপাহী জলা অভয়ারণ্য নতুবা কোনো গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।



কোন মন্তব্য নেই