HeadLogo

বন্যহাতির তাণ্ডবে বাড়িঘরের ক্ষয়ক্ষতির জন্য অতিষ্ঠ গ্রামবাসী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৪ জুলাই ২০২০
শুক্রবার   

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ ঘটনার বিবরনে জানা যায় গতকাল তথা বৃহস্পতিবার রাত আনুমানিক ৯ টা নাগাদ বন্যহাতির দল হামলা চালায় মাইগঙ্গা গ্রাম পঞ্চায়েত সহ বিভিন্ন এলাকায়। সেখানে উন্মত্ত বন্যহাতিরা  হামলা চালিয়ে বেশ কয়েকটি বাড়ি ঘর ভেঙে চুরমার করে দেয়। 

এইখানেই শেষ নয় একের পর এক বন্য হাতির তান্ডব চলে গতকাল রাতভর মধ্য কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের বালুচড়া গ্রামেও। আর এই বন্যহাতির দ্বারা রাত্রিকালীন সময়ে হামলায় বাড়িঘর ভাঙচুর বর্তমানে নিত্যদিনের ঘটনার মতোই। 

আর এইভাবেই ঐ এলাকাবাসী  জীবন প্রান সংশয় নিয়ে বেঁচে আছে আজও। তবে গতকাল এলাকাবাসী হাতির আসার আঁচ পেয়েই সংঘবদ্ধভাবে লাঠি আগুন নিয়ে হাতি তাড়ানোর জন্য তোড়জোড় শুরু করে দেয় চারিদিকে। আবার কোন কোন দিকের গ্রামবাসীরা বন্য হাতিকে অনুনয় করে বিতরণের জন্য। 

এখানে উল্লেখ্য যে আক্রান্ত গ্রামবাসীরা বন্যহাতির উপস্থিতির খবর বনকর্মীদের দিলেও বনকর্মীরা ঘটনাস্থলে আসে অনেক বিলম্বে এবং ততক্ষণে বাড়িঘর প্রায় ধ্বংসপ্রাপ্ত। তবে এখন দেখার বিষয়, সংবাদ প্রকাশের পর টনক নরে কিনা সংশ্লিষ্ট দপ্তরের কর্তাবাবুদের নাকি এইভাবেই বছরের পর বছর ধরে হাতির সাথে যুদ্ধ করে বেঁচে থাকতে হয় এলাকাবাসীদের।


কোন মন্তব্য নেই