HeadLogo

লকডাউনের ফলে বাজারজাত করতে পারছেন উৎপাদিত কৃষিজ ফসল - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা
৩০ জুলাই ২০২০
বৃহস্পতিবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ গোটা বিশ্বের সাথে ত্রিপুরা রাজ্য জুড়ে চলছে করুনা ভাইরাসের মুকাবিলা। আর এই মারণব্যাধি রোগ থেকে পরিত্রান পেতে রাজ্যসরকার তিন দিনের লকডাউন ঘোষণা করেছিল এবং বুধবার ছিল লকডাউনের  তৃতীয় দিন। 

আর তিন দিনের লকডাউন শেষ হতে না হতেই পুনরায় ৪ঠা আগস্ট ভোর পাঁচটা পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। আর এই লকডাউনের গেরাকলে পরে অনেক এলাকার কৃষকদের মাথায় হাত। কৃষকরা তাদের ক্ষেতের উৎপাদিত বিভিন্ন রকমের শাক সব্জি বাজারজাত করতে পারছে না এবং লকডাউনের কারণে পরিবহন ব্যবস্থাও বন্ধ। 

তেলিয়ামুড়া মহাকুমার বাইশঘরিয়া, নয়নপুর, ঘিলাতলী, কৃষ্ণপুর সহ তার আশপাশ এলাকা জুড়ে প্রায় আড়াই হাজার কৃষকদের বসবাস। ফলে করোনা অতিমারিতে ওইসব কৃষকদের অবস্থা খুবই করুন।লকডাউনের কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় কৃষকরা যেমন কৃষিজ ফসল বাজারজাত করতে পারছে না , ঠিক তেমনি বিভিন্ন জায়গা থেকে পাইকারি খদ্দের ও আসতে পারছে না বাজারে গাড়ি চলাচল না থাকার দরুন। ফলে কৃষকদের উৎপাদিত কৃষিজ ফসল ক্ষেতেই  পেকে নষ্ট হচ্ছে। 

এগুলির মধ্যে পটল, ঝিঙে, কারকোল, কচি চাল কুমোর, ঢেঁড়স ইত্যাদি সব্জি। এব্যাপারে এলাকার ক্ষতির সম্মুখীন হওয়া দুই কৃষক জানান কৃষকেরা যে ক্ষতির সম্মুখীন তা রাজ্য সরকারও জানে এবং রাজ্য সরকার কৃষকদের স্বার্থে কাজও করে যাচ্ছে। এরপর ও ক্ষতির সম্মুখীন হওয়া কৃষকরা দাবি জানান সরকারি সাহায্য পাওয়ার জন্য। যেন সরকারের কৃপা দৃষ্টি পড়ে এই সকল দরিদ্র কৃষক পরিবার গুলোর উপর।

কোন মন্তব্য নেই