HeadLogo

এবিভিপি প্রদেশ কার্যালয়ে পালিত ৭২ তম প্রতিষ্ঠা দিবস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১১ জুলাই ২০২০
শনিবার

ধর্মনগর প্রতিনিধিঃ বৃহস্পতিবার ছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর 72 তম  প্রতিষ্ঠা  দিবস। ১৯৪৯ সালের  9 জুলাই  অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিবছর এই দিনটিকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করে থাকে ছাত্র সংগঠন এবিভিপি। 



বৃহস্পতিবার সকালে আগরতলায় এবিভিপি এর প্রদেশ কমিটির উদ্যোগে এই দিনটিকে পালন করা হলো। সংগঠনের রাজ্য নেতৃত্ব রা সংগঠনের পতাকা উত্তোলন করে। স্বামী বিবেকানন্দ এবং দেবি সরস্বতীর চরণে  পুষ্পার্ঘ অর্পণ করে দিনটি সূচনা করেন। পরবর্তীতে এই দিনটির তাৎপর্য ব্যাখ্যা করতে গিয়ে এবিভিপির  রাজ্য নেতৃত্ব জানান ১৯৪৯ সালের ৯ জুলাই  ভারতের মহান ব্যক্তিত্বরা দেশ গঠন করতেই  ছাত্রদের একত্রিত করে দেশহীতে ও ছাত্রহীতেই  এই সংগঠনের প্রতিষ্ঠা করেছিলেন।



অনন্তকালের ভারতীয় সংস্কৃতি  ও পরম্পরাকে  শিকার করে আধুনিক ভারতের নির্মাণের  স্বপ্ন এই সংগঠনের। ছাত্রদের একত্রিত করে সঠিক  দিশা দেখানোই  হচ্ছেই সংগঠনের মূল উদ্দেশ্য । খুব অল্পদিনেই এই সংগঠন রাজ্যের  ছাত্রদের বিভিন্ন সমস্যা রাজ্য সরকারের কাছে তুলে ধরেছিলেন এবং  রাজ্য সরকার সমাধানে চেষ্টা করায় রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন  করেন নেতৃত্বরা।






কোন মন্তব্য নেই