HeadLogo

হস্ত তাঁত শিল্প প্রশিক্ষণ শিবিরের শুভ উদ্বোধন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৩ জুন, ২০২০
মঙ্গলবার

বক্সনগর প্রতিনিধিঃ বিগত ২৫বছরের বাম সরকারের আমলে, হস্ততাঁত ও হস্তকারু শিল্পের অবনতি ঘটিয়ে রাজ্যের অভ্যন্তরে শিল্প স্থাপনায় বেঘাত ঘটিয়ে ছিল বাম সরকার। জাতি উপজাতি রমনীদের শিল্পের প্রতি আগ্রহ ও শিল্পের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক উন্নতি সাধনে উৎসাহিত করার পরিবর্তে, তাদের থেকে সাহায্য-সহযোগীতার হাত সরিয়ে নিয়েছিলো তৎকালীন বাম সরকার।
বর্তমানে রাজ্যে বিজেপি-আই পি এফ টি জোট সরকার প্রতিষ্ঠা হবার পর হস্ততাঁত ও হস্তকারু শিল্পের প্রতি রাজ্যবাসীকে উৎসাহিত করার পাশাপাশি আর্থিকভাবে সহ সার্বিকভাবে সাহায্য সহযোগিতার হাত বারিয়ে দিয়েছেন বর্তমান রাজ্য সরকার। 

তাই অমরপুর মহকুমাস্থিত চন্ডিমাতা তাঁত শিল্প সমবায় সমিতি লিমিটেড আয়োজিত ১২০দিন ব্যাপী হস্ততাঁত শিল্প প্রশিক্ষন শিবিরের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে এইভাবেই বিগত বাম সরাকরকে কটাক্ষ করে বর্তমান রাজ্য সরকারকে ধন্যবাদ জানান ত্রিপুরা হস্ততাঁত ও হস্তকারু উন্নয়ন নিগমের চ্যায়ারম্যান বলাই গোস্বামী। মঙ্গলবার চন্ডিমাতা তাঁত শিল্প সমবায় সমিতি লিমিটেডের অফিস প্রাঙ্গনে আয়োজিত উক্ত প্রশিক্ষনের শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক রঞ্জিত দাস, হস্ততাঁত, হস্তকারু ও রেশম শিল্প অধিকার মঞ্চের অধিকর্তা প্রানেশলাল চাকমা সহ অন্যান্যরা। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিধায়ক রঞ্জিত দাস উক্ত শিল্প ও প্রশিক্ষন শিবিরে অংশগ্রহন করতে যাওয়া রমনীদের উৎসাহিত করার পাশাপাশি যে কোন সহযোগীতার জন্য রাজ্য সরকার তাদের পাশে আছে বলে আশস্ত করেন। অনুষ্ঠানকে কেন্দ্র করে হস্ততাঁত ও হস্তকারু শিল্পে আগ্রহী রমনীদের ব্যাপক উপস্থিতি ও উৎসাহ পরিলক্ষিত হয়।



কোন মন্তব্য নেই