HeadLogo

২০ এপ্রিল, ২০২০ থেকে কিছু বেসরকারি ক্ষেত্রে কাজের শিথিলতা দেওয়া হবে


সবুজ ত্রিপুরানিজস্ব প্রতিনিধি১৭ এপ্রিল লকডাউন : আগামী 20 এপ্রিল থেকে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের অসুবিধার কথা বিবেচনা করে সরকারি ও বেসরকরি প্রতিষ্ঠান এর জন্য কিছু কিছু ছাড় আনল। নরেন্দ্র মোদী ১৪ এপ্রিল তার ভাষণে লকডাউনের মেয়াদ ৩ মে  ২০২০ পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন। সেই অনুযাযী কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তর একটি আদেশ জারি করে এবং রাজ্যের মুখ্যসচিবকে তা রাজ্যে পালনের জন্য নির্দেশ দিয়েছেন।এতে বলা হয়েছে সাধারণ মানুষের অসুবিধার জন্য আগামী ২০ এপ্রিল, ২০২০ থেকে কিছু কিছু সরকারি ও বেসরকারি ক্ষেত্রে ছাড় দেওয়া হবে ,তবে এই শিথিলতা চালু করার আগে সংশ্লিষ্ট রাজ্য প্রশাসনকে কর্মক্ষেত্রে সামাজিক দুরাত্ত বজায় রাখার সমস্ত ব্যবস্হা  নিতে হবে ।



এই আদেশ অনুসারে যে সব বাণিজ্যিক ও বেসরকারি সংস্থা খোলা যাবে সেগুলি হল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া, ডি টি এইচ ,ক্যাবল পরিষেবা ,আইটি , সরকারি কাজের জন্য ডেটা ও কলসেন্টার , গ্রাম পঞ্চায়েত স্তরে কমন সারবিস সেন্টার, ই-কমার্স ,ক্যুরিয়ার পরিষেবা, বেসরকারি নিরাপত্তাকর্মী,ইলেক্ট্রিশিয়ান,প্লাম্বার মটর মেকানিক এবং পুর এলাকার বাইরে গ্রামীণ এলাকার নির্মাণ সংক্রান্ত কাজকর্ম।পুর এলাকার অর্ধ সমাপ্ত কাজকর্ম ।


তাছাড়া মানুষের  চলাচল এর ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরুপ করা হয়েছে জরুরি কাজ যেমন ম্যাডিকেলের জন্য ব্যাক্তিগত যান বের করা যাবে। দ্বিচক্র যানে শুধু মাত্র এক জন চলাচল করতে পারবেন।


কোন মন্তব্য নেই