HeadLogo

চিএ অঙ্কনের মাধ্যমে করোনা মোকাবিলায় পানিসাগার আরক্ষা দপ্তরের অভিনব উদ্যোগ




সবুজ ত্রিপুরা, পানিসাগর প্রতিনিধি, ২২ এপ্রিল : বিশ্বব্যাপী করোনাতঙ্কের জেরে প্রশাসনিক নীতি নির্দেশিকা মানতে গিয়ে দেশজুড়ে জনজীবন আজ বিপন্ন। তবে প্রশাসনিক তৎপরতাও থেমে নেই। প্রতিটি মহকুমা জোরে ব্যাপক হারে করোনাতঙ্ক থেকে পরিএান পেতে সতর্কতা অবলম্বন সম্বলিত প্রচার মাইকযোগে সম্প্রচার করা হচ্ছে। এর পরও সাধারন জনগনকে সতর্ক করতে মরিয়া প্রশাসন। 



                 বিশেষ করে সমগ্র রাজ্য জোরে প্রতিটি হাটে বাজারে সামাজিক দূরত্ব বজায় না রেখে স্বাভাবিক গতিতে সাধারন জনগনের উপস্থিতই করোনা ভাইরাসের আক্রমনের ক্ষেএে অন্তরায় হয়ে দাড়িয়েছে। এছাড়াও রাস্থাঘাটে যত্রতত্র  থুথু ফেলার প্রবনতাকে কাটিয়ে উঠতে পারছেনা। 



                    এই বিষয় গুলিকে মাথায় রেখে পানিসাগর আরক্ষা প্রশাসনের উদ্দ্যোগে এবং মহকুমার প্রতিটি বাজার কমিটির সহায়তায় অভিনব পদ্ধতিতে প্রতিটি বাজারের প্রধান রাস্তার উপর সচেতনতা মূলক পথ চিএ অঙ্কনের মাধ্যমে সমাজের সকল অংশের জনগনকে আরও ব্যাপক হারে সতর্ক করতে উদ্দ্যোগ গ্রহণ করা হয়। এই ধরনের পথ চিএ অঙ্কন করা হয় পানিসাগর, জ্বলেবাসা, তিলথৈ এবং রামনগর বাজারে। 




                        এই ধরনের অভিনব চিএ অঙ্কনের দ্বায়িত্ব দেওয়া হয়  এিপুরা রাজ্যের বর্তমান প্রজন্মের  উদীয়মান চিএ শিল্পী অমিত কুমার নাথের উপর। সুসজ্জিত চিএ অঙ্কনের মাধ্যমে সমাজের প্রতিটি অংশের জনগনের প্রতি সতর্কতা মূলক কর্মসূচি বাস্তবায়নে পানিসাগর আরক্ষা প্রশাসনের এই ধরনের অভিনব প্রয়াস সত্যিই গোটা রাজ্যে প্রশংসা কুড়াবে বলে সাধারন জনগনের অভিমত। করোনা ভাইরাসের ছবি সম্বলিত সতর্কতা মূলক এই ধরনের প্রয়াসকে সাধুবাদ জানিয়েছেন প্রতিটি বাজারের ব্যাবসায়ী মহল। 



                 তবে পানিসাগর মহকুমার আরক্ষা প্রশাসনের এই ধরনের অভিনব প্রয়াসের প্রতি গোটা মহকুমা জোরে শুভবুদ্ধি সম্পন্ন জনগন ঐকান্তিক ভাবে প্রশংসায় পঞ্চমুখ। এই ধরনের অভিনব প্রয়াস সমগ্র রাজ্য জোরে প্রতিটি মহকুমায় সংঘটিত করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়।

ছবিঃ রামাকান্ত দেবনাথ

কোন মন্তব্য নেই