HeadLogo

টিএসআর দ্বারা নিগ্রহে গুরুতর আহত বিদ্যুৎ কর্মী এবং কর্তব্যরত সাংবাদিককে হুমকি


সবুজ ত্রিপুরাপানিসাগার প্রতিনিধি, ২৩ এপ্রিল : ঘটনার বিবরণে জানা যায় গতকাল প্রচন্ড ঝড় বৃষ্টির কারণে পানিসাগর মহকুমার অন্তর্গত পশ্চিম পদ্মবিল জলাবাজার এলাকায় প্রচুর গাছ ভেঙে বিদ্যুৎ লাইন ছিন্ন বিছিন্ন হয় ।  বাজার সংলগ্ন এলাকায় একটি অস্থায়ী টিএসআর ক্যাম্প অবস্থিত। গতকালের ঝড় বৃষ্টির কারণে উক্ত টিএসআর ক্যাম্পেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল ।



আজ বেলা আনুমানিক এক ঘটিকায় বিদ্যুৎ সরবরাহ চালু করতে কর্তব্যরত পদ্মবিল কল সেন্টারের সরকারি কর্মী কৃষ্ণ গোপাল দাস এবং সহকারি কর্মী জয়দীপ দে ও সন্তোষ দেবনাথ কে সাথে নিয়ে উক্ত টিএসআর ক্যাম্প এর সামনে কাজ করতে গেলে উক্ত ক্যাম্পে কর্মরত টিএসআর আব্দুল মমিন এবং টিএসআর মইনুল হক বিদ্যুৎ কর্মী  কৃষ্ণ গোপাল দাসের কাছে ক্যাম্পে বিদ্যুৎ না থাকার কারন জানতে চায়।  



তিনি যথারীতি তাদের সামনে কারণ তুলে ধরেন এবং অতিসত্বর  ক্রটিগুলি  সারিয়ে তুলে  বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে বলে জানান। তখনই টিএসআর জওয়ানরা উত্তেজিত হয়ে যায়  এবং উক্ত বিদ্যুৎ কর্মী দের টেনে ক্যাম্পের ভিতরে একটি বন্ধ ঘরের ভেতরে নিয়ে গিয়ে কয়েকজন মিলে বিদ্যুৎ কর্মী দের শারিরিক নির্যাতন করতে থাকে । বিশেষ করে কৃষ্ণ গোপাল দাস কে  ঘরের মেঝেতে ফেলে  চার পাঁচজন টিএসআর  গণপিটুনি দিতে থাকে । 


তখনই এলাকাবাসী ঘটনাটি প্রত্যক্ষ করে ঘটনার প্রতিবাদ জানান । সাথে সাথে  পানিসাগর থানায়  খবর দেওয়া হলে ঘটনার দেড় থেকে দুই ঘন্টা পর পানিসাগর থানার বাবুরা  এবং মহকুমা পুলিশ আধিকারিক ঘটনাস্থলে পৌঁছান। তাদের বিলম্বে পৌঁছার কারণে এলাকাবাসীরা  ক্যাম্পের সামনেই বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন । 


সেখানে উপস্থিত  মিডিয়া কর্মী  ঘটনার ক্যামেরাবন্দী করতে চাইলে টিএসআর জওয়ানরা  সংবাদকর্মীদের উপর  মিসাইল ছেড়ে দেবে বলে হুমকি দেয়। সাথে সাথে মিডিয়া সহকর্মী  পানিসাগর মিডিয়া সেলের কর্তব্যরত সিনিয়র সাংবাদিকদের  খবর পাঠান । দেরিতে হলেও পানিসাগর থানা বড় বাবু এবং এসডিপিও মহাশয় ঘটনাস্থলে পৌঁছে তাদের তদন্ত শুরু করেন এবং গুরুতর আহত বিদ্যুৎ কর্মী কৃষ্ণ গোবিন্দ দাস কে ক্যাম্পের ভেতর থেকে উদ্ধার করে উপ্তাখালি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে  পৌঁছে দেন । 


ঘটনা স্থলে উপস্থিত  এসডিপিও  মহাশয় এর কাছে স্থানীয় মানুষ টিএসআর জওয়ানদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে জানান যে প্রায় সময়ই টিএসআর জওয়ানরা গ্রামবাসীদের উপর বিভিন্ন ভাবে জ্বালাতন করে আসছে। এমনিতেই গ্রামবাসীরা টিএসআর জওয়ানদের ব্যবহারে অতিষ্ঠ  আর আজকের এই ঘটনায় তা এক নতুন মাত্রা পেলো। 


বিদ্যুৎ কর্মী কৃষ্ণ গোপাল দাস এবং এলাকাবাসীরা আরও জানান টিএসআর জওয়ানরা বিনা উনিফর্মে মদমত্ত অবস্থায় ছিল। সংবাদ লেখা পর্যন্ত পানিসাগর থানার পুলিশ উক্ত ঘটনার তদন্ত করছেন বলে জানা যায়।
ছবিঃ রামাকান্ত দেবনাথ

কোন মন্তব্য নেই