HeadLogo

অকালেই চলে গেলেন বিল্লু নাপিত, অভিনেতা পদ্মশ্রী ইরফান খান



সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ২৯ এপ্রিল : প্রয়াত হলেন বলিউড অভিনেতা ইরফান খান। বুধবার সকালে মুম্বইয়ের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করলেন তিনি। দির্ঘদিন যাবৎ তিনি ক্যান্সারে ভোগছিলেন। গতকালই শারীরিক অবস্থা  খারাপ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। 



মঙ্গলবার মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের আইসিইউ–তে ভর্তি ছিলেন তিনি। গতকালেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল , ৫৩ বছরের অভিনেতার অবস্থা সঙ্কটজনক।মৃত্যু কালে হাসপাতালে তাঁর পাশে ছিলেন তার স্ত্রী সুতপা সিকদার এবং তাঁদের দুই ছেলে। ২০১৮ সালে নিউরো এন্ডোক্রাইন টিউমর ধরা পড়ার পর থেকেই ভুগছিলেন ইরফান। লন্ডনের হাসপাতালে চিকিৎসাও চলছিল উনার।


গত শনিবারই জয়পুরে তাঁদের বাড়িতে ৯৫ বছর বয়সে মৃত্যু হয়েছে ইরফানের মা সৈয়দা বেগমের। কিন্তু লকডাউন এবং শারীরিক অবস্থা খারাপ থাকায় মায়ের শেষকৃত্যে যেতে পারেননি হলিউড–বলিউডের এই বিশিষ্ট অভিনেতা। ভিডিও কলেই মাকে শেষ শ্রদ্ধা জানান তিনি। বুধবার দুপুরে মুম্বইয়ের ভার্সোভা কবরস্থানে তার শেষকৃত্য সম্পন্ন হয়। জানা গেছে লকডাউনের কারনে তার অভিনয় জগতের বন্ধুরা তাঁর শেষকৃত্যে উপস্থিত থাকতে পারে নি।  


২০০৯ সালে মুক্তি প্রাপ্ত  বিল্লু সিনেমায়  বিল্লু নাপিত এর ভুমিকায় অভিনয়ের জন্য উনি বিশেষ প্রশংসা কুড়ান।  উনার বিখ্যাত কিছু সিনেমার মধ্যে উল্লেখ যোগ্য হল হায়দার, পিকু, তালবার, ব্ল্যাকমেইল, জুরাসিক ওয়ার্ল্ড, দি অ্যামেজিং স্পাইডার-ম্যান, লাইফ অব পাই ইত্যাদি। উনি পদ্মশ্রী  পুরষ্কার সহ একাধিক পুরষ্কারে সম্মানিত হন। তার অকাল প্রয়াণে গোটা অভিনয় জগতেই শোকের ছায়া নেমে আসে।




কোন মন্তব্য নেই