HeadLogo

রাজ্যে আপাতত বন্ধ হলো রেপিড অ্যান্টিবডি কিট দিয়ে COVID-19 পরীক্ষা







সবুজ ত্রিপুরানিজস্ব প্রতিনিধি, ২৩ এপ্রিল ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-র নির্দেশ অনুযায়ী বুধবার থেকে রাজ্যে দু-দিনের জন্য বন্ধ করে দেওয়া হলো রেপিড অ্যান্টিবডি কিট দিয়ে COVID-19 পরীক্ষা। কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনেই  আপাতত ওই কিট দিয়ে পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরা সরকার। 

ইতিমধ্যে রাজস্থান, পশ্চিমবঙ্গ-সহ তিনটি রাজ্য রেপিড অ্যান্টিবডি টেস্ট কিট নিয়ে অভিযোগ তুলেছিল। রাজ্যগুলির দাবি ছিল, ওই টেস্ট কিটগুলির রোগনির্ণয়ের ক্ষমতা অত্যন্ত কম। শতাংশের হিসাবে তা মাত্র ৫.৪। ওই অভিযোগের ভিত্তিতে রেপিড অ্যান্টিবডি টেস্ট কিট দু’দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে আইসিএমআর। কিটগুলি নিয়ে তদন্তও করবে ওই সংস্থা। 




ইতিমধ্যে আমাদের রাজ্যে ৩,৮৪০টি কিট এসেছিল। বুধবার থেকে ৮টি জেলায় ওই কিট দিয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল। সে-মোতাবেক সমস্ত জেলায় ওই কিট বিলি করা হয়েছে বলেও জানিয়েছিলেন  স্টেট সার্ভেইলেন্স অফিসার ডা. দ্বীপ কুমার দেববর্মা। তিনি বলেন,দিল্লি থেকে প্রাপ্ত খবরের ভিত্তিতে আপাতত ওই কিট দিয়ে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্ত জেলায় ইতিমধ্যেই সেই খবর পাঠানো হয়েছে। ফলে, আপাতত ওই কিট দিয়ে পরীক্ষা বন্ধ থাকবে।

কোন মন্তব্য নেই