HeadLogo

ধর্মস্থানে নিশিকুটুম্বদের আগমন ও লুন্ঠনকার্য্য : প্রশ্নচিহ্নের মুখে মন্দিরের সুরক্ষা




সবুজ ত্রিপুরা, পানিসাগর প্রতিনিধি, ২৮ ফেব্রুয়ারী :- উত্তর ত্রিপুরা জেলার পানিসাগরে রেলওয়ে স্টেশন সংলগ্ন ঐতিহ্যবাহী পঞ্চ দেবতার মন্দিরে গতকাল গত ২৭ই ফেব্রুয়ারী রাতেরবেলা চোরের দল হানা দিয়ে দেবতার প্রণামীর বাক্স থেকে বিশাল পরিমাণ অর্থ হাতি নিয়ে যায়।


পরদিন সকালবেলায় মন্দিরের পূজারী পূজো দেওয়ার উদ্দেশ্যে মন্দিরে এসে দেখতে পান যে, মন্দিরের দরজা খোলা এবং প্রণামীর বাক্সটির তালা সুপারি কাটার জাঁতি দিয়ে ভেঙে সবকটি অর্থ চুরি হয়ে গিয়েছে। সাথে সাথেই পানিসাগর থানায় খবর পাঠালে পুলিশ বাহিনী তৎক্ষণাৎ মন্দিরে ছুটে আসেন। পানিসাগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক শ্রী সৈকত চাকমা উক্ত চুরির ঘটনাকে সঠিকভাবে তদন্ত করতে কৈলাশহর থেকে ডগ স্কোয়াড এনে তদন্ত প্রক্রিয়া শুরু করেন, কিন্তু কোনও সূত্র পাওয়া যায় নি।
 
পানিসাগরের পঞ্চদেবতা মন্দিরে(বাঁয়ে) চুরির ঘটনার পর ডগ স্কোয়াড(ডানে) দিয়ে তদন্ত করা হচ্ছে। ছবি : রমাকান্ত দেবনাথ।
 ধর্মীয় প্রতিষ্ঠানে এমন জঘন্যতম চুরি ঘটনার সাথে জড়িত অপরাধীদের জালে তুলতে স্থানীয় প্রশাসনের জোর তদন্ত জারি থাকবে বলে জানানো হয়। তবে এই ঘটনার পর স্থানীয় জনমনে রীতিমতো বিক্ষোভ বিরাজ করছে এবং এই চুরির ঘটনা জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে এলাকাবাসীরা জোর দাবি জানাচ্ছেন। পাশাপাশি মন্দিরের সুরক্ষায় কঠিন পদক্ষেপ নেওয়ারও দাবি জানানো হচ্ছে।



কোন মন্তব্য নেই