HeadLogo

পানিসাগর কৃষি বিজ্ঞান কেন্দ্রে পোল্ট্রি চাষিদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী




সবুজ ত্রিপুরা, কাঞ্চনপুর প্রতিনিধি, ২৭ ফেব্রুয়ারী :- গতকাল দুপুর ১২:০০ টা নাগাদ উত্তর জেলার পানিসাগরের কৃষি বিজ্ঞান কেন্দ্রে মাত্রা নিয়ে ছোট পরিসরের পোল্ট্রি চাষিদের নিয়ে অনুষ্ঠিত হয় ২৪০ ঘন্টার লক্ষমাত্রার দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী।



এই অনুষ্ঠানের শুভ শুচনা করেন উত্তর জেলার জেলা সভাধিপতি শ্রী ভবতোষ দাস। এছাড়া উপস্হিতি ছিলেন পানিসাগর বিধানসভার বিধায়ক শ্রী বিনয় ভূষণ দাস, সমাজসেবী শ্রী বিবেকানন্দ দাস, পানিসাগর কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিশিষ্ট বিজ্ঞানী শ্রী সৌমেন্দ্র কুমার ও প্রাণী বিশেষজ্ঞ শ্রী বিশ্বজিৎ বল, এবং বিশিষ্ট পশুচিকিৎসক শ্রী সঞ্জয় দাস সহ অন্যান্য আধিকারিকবৃন্দ।

পানিসাগর কৃষি বিজ্ঞান কেন্দ্রে দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণকারীরা। ছবি : টিংকু নাথ।
 ২০১৯-২০ আর্থিক বৎসরে মোট তিনটি দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচী যথা - স্বাদু জলে মাছ চাষ, অ্যাকোয়ারিয়াম পদ্ধতিতে মাছ চাষ এবং ছোট পরিসরের পোল্ট্রি চাষ ইত্যাদি হাতে নেওয়া হয়েছে। এই প্রশিক্ষণে অংশ নেয় মোট ২০ জন চাষি। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের প্রত্যেককে পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন এবং সবশেষে ভারত সরকারের ‘স্কিল ইন্ডিয়া’র পক্ষ থেকে শংসাপত্রও প্রদান করা হবে, যার ভিত্তিতে ব্যাঙ্ক লোন নিয়ে নিজ নিজ ব্যবসাকে আরও স্বনির্ভর করে তুলতে পারবেন।



কোন মন্তব্য নেই