HeadLogo

বনদপ্তরের বিশেষ উদ্যোগ : ধর্মনগর একদিনের মেগা লাইসেন্স শিবির


সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ১৪ ফেব্রুয়ারী :- প্রথমবারের মতো বনদপ্তরের উদ্যোগে উত্তর জেলার ধর্মনগরে মহকুমা বন আধিকারিকের কার্য্যালয়ে একদিনের মেগা লাইসেন্স শিবিরের আয়োজন করল উত্তর জেলার বনদপ্তর। গতকাল ১৩ই ফেব্রুয়ারী সকাল ১১ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় ৪০০ র অধিক বিভিন্ন লাইসেন্সের জন্য নতুন ও নবীকরণ করার জন্য জমা হয়। শিবিরে উপস্থিত ছিলেন উত্তর জেলার বন অধিকর্তা ডঃ নরেশ বাবু এন.। তাছাড়া উপস্থিত ছিলেন মহকুমা বন আধিকারিক শ্রী প্রণজিৎ ভৌমিক সহ ধর্মনগর মহকুমার সকল ফরেস্ট বিট আধিকারিকরা।
 
সকাল থেকেই ধর্মনগর মহকুমার অসংখ্য লাইসেন্সধারী ও লাইসেন্স প্রাপক ইচ্ছুক জনগণ বিভিন্ন ক্ষেত্রের জন্য সারিবদ্ধ ভাবে তাদের আবেদন পত্র জমা দেন। বনদপ্তরের জেলা আধিকারিক ও মহকুমা আধিকারিকরা উপস্থিত থেকে আবেদনকারীদের নতুন ও নবীকরণ লাইসেন্সের আবেদন জমা করেন এবং কিছু কিছু লাইসেন্সের আবেদন বনদপ্তরের তরফ থেকে অর্ডার করে দেওয়া হয়েছে দু'একদিনের মধ্যেই সম্পূর্ণরূপে আবেদনকারীদের হাতে লাইসেন্স পৌঁছেও যাবে।

মহকুমা বন অধিকর্তার নিকট লাইসেন্সের জন্য আবদনের জন্য প্রার্থীরা। ছবি : কিশোররঞ্জন হোর।
  উত্তর জেলার বন অধিকর্তা ডঃ নরেশ বাবু এন. জানান, উত্তর জেলার প্রায় ৮০০-১০০০ বনদপ্তরের আওতাধীন বিভিন্ন লাইসেন্স রয়েছে, যেগুলো ২০২০ এবং ২০২১-এর মধ্যে নবীকরণ করতে হবে। সেই কথা চিন্তা করে এবং লাইসেন্স প্রাপকদের সুবিধার্থে উত্তর জেলা বনদপ্তর এরূপ শিবিরের আয়োজন করেছে। পাশাপাশি বেশ কিছু নতুন লাইসেন্সের আবেদনও জমা পড়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি এরকম একদিনের মেগা লাইসেন্স শিবির কাঞ্চনপুরের অনুষ্ঠিত হবে উত্তর জেলা বনদপ্তরের উদ্যোগে।




কোন মন্তব্য নেই