HeadLogo

আই এস সি এ-র উদ্যোগে গ্রামীণ উন্নয়ন শীর্ষক জাতীয় সম্মেলন



সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ১৩ ফেব্রুয়ারী :- ইন্ডিয়ান সাইন্স কংগ্রেস অ্যাসোসিয়েশনের ধর্মনগর চ্যাপ্টার-এর উদ্যোগে এবং ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় আগরতলার সহযোগিতায় ধর্মনগর সরকারী মহাবিদ্যালয় শুরু সম্প্রতি হয়ে গেলো দু'দিনব্যাপী গ্রামীণ উন্নয়নের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি (সাইন্স এন্ড টেকনোলজি ফর রুরাল ডেভেলপমেন্ট) শীর্ষক জাতীয় সম্মেলন।



সম্মেলনে মূলতঃ বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ত্রিপুরা সহ ভারতবর্ষের বিভিন্ন প্রান্তের গ্রামীণ অঞ্চলের উন্নতি কিভাবে করা যায় তা নিয়ে আলোচনা করা হয়। এই গুরুত্বপূর্ণ দুদিনের সম্মেলনে আসাম, পশ্চিম বাংলা সহ ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকে আগত ফ্যাকাল্টিরা আলোচনায় অংশ নেন। ধর্মনগর সরকারী মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও এতে অংশগ্রহণ করে।

সম্মেলনে অংশগ্রহণকারী ধর্মনগর মহাবিদ্যালয়ের অধ্যাপক-অধ্যাপিকাবৃন্দ ও ছাত্রছাত্রীরা। ছবি : স্বরূপ ঘোষ।
গত মঙ্গলবার ১১ই ফেব্রুয়ারী সকালবেলা এই সম্মেলনের শুভ উদ্বোধন করেন আগরতলা থেকে আগত ইগনো আঞ্চলিক পরিচালক ডঃ কিরণ শংকর চক্রবর্তী। এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথিরূপে উপস্থিত ছিলেন অসম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ অনুপ কুমার দাস এবং বিশেষ অতিথিরূপে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ অরবিন্দু মাহাতো। উপস্থিত ছিলেন ধর্মনগর সরকারী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ডঃ দিলীপ দাস এবং মহাবিদ্যালয়ের অধ্যাপক-অধ্যাপিকাবৃন্দও।



কোন মন্তব্য নেই