HeadLogo

অধ্যাপকের নিকট প্রাইভেট না পড়লেই ফেল ! হুমকি স্বয়ং মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষের!!



সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ১৫ ফেব্রুয়ারী :- অধ্যাপকের নিকট অর্থের বিনিময়ে প্রাইভেট না পড়লেই পরীক্ষায় ফেল! ঘটনা উত্তর জেলার অন্তর্গত বাগবাসাস্থিত পলিটেকনিক কলেজের।

 কলেজের বর্তমান ভারপ্রাপ্ত প্রিন্সিপাল প্রসূন দত্তের অনৈতিকভাবে একপ্রকার হুলিয়া জারি করেছেন যে, পরীক্ষায় পাশ করতে হলে উনার কাছে প্রাইভেট টিউশন নেওয়া বাধ্যতামূলক। প্রতি সেমিস্টারে উনার প্রাইভেট টিউশনের মূল্য ৭৫০০ টাকা। এই কথা জানিয়েছেন নিজে ছাত্রছাত্রীরা। আর উনাকে এই কথা জিজ্ঞেস করতে গেলে প্রাইভেট টিউশন করা অবস্থায় ধরা পড়ে যান তিনি এবং শেষ পর্যন্ত  টিউশন সেন্টার ছেড়ে পালিয়ে যান।

বাগবাসাস্থিত পলিটেকনিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রসূন দত্ত। ছবি : স্বরূপ ঘোষ।
বর্তমান সরকারের সরকারি অধ্যাপকদের প্রাইভেট টিউশনে নিষেধাজ্ঞার আইনকে তোয়াক্কা না করে অবাধে প্রসূনবাবু তার ব্যবসা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি যে সকল উচ্চ শিক্ষিত বেকারা কর্মসংস্থানের তাগিদে প্রাইভেট টিউশন করে জীবিকা অর্জনের পথ বেছে নিয়েছে তাদের জীবিকাও আজ উনার কারণে সংঙ্কটে। ফলে কোন ছাত্র-ছাত্রীই এখন আর কলেজের অধ্যাপকদের ছাড়া অন্য টিউশন সেন্টার থেকে গাইড নিচ্ছে না। পূর্বেও তার অনৈতিক আচরণের জন্য বদলি করা হয়েছিল, কিন্তু পুনরায় ধর্মনগরে ফিরে এসে তিনি প্রাইভেট টিউশনের ব্যবসায় মেতে উঠেছেন। তার তান্ডব সহ্য করতে না পেরে বর্তমানে ছাত্র-অভিভাবক সকলেই উনার বদলির দাবি তুলেছেন।



কোন মন্তব্য নেই