HeadLogo

ডিজেল ও কেরোসিনের সন্ধানে ওএনজিসির বিশেষ টিম উত্তর জেলার কদমতলা




সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ২০ ফেব্রুয়ারী :- ডিজেল ও কেরোসিনের সন্ধানে ওএনজিসির একটি বিশেষ টিম উত্তর জেলার কদমতলা ব্লকাধীন ভারত-বাংলাদেশ সীমান্তে রানীবাড়ি থেকে প্রেমতলা পর্যন্ত গত ৩ মাস যাবৎ একটি বিশেষ একটি সার্ভে চালায়। 



অবশেষে গত তিনদিন পূর্বে বরগোল গ্রাম পঞ্চায়েতের ২ নং ওয়ার্ডের বাসিন্দা গৌরাঙ্গ নমের কৃষি জমিতে ওএনজিসির বিশেষ দলটিটি কেরোসিন ও ডিজেলের সন্ধানে আধুনিক যন্ত্রাংশের মাধ্যমে বোরিং (খনন) করে। খননের সময় সিআরপিএফ জওয়ানের এলাকাটিকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে এবং সাধারণ জনগণকে খননের স্থান থেকে ১০০ মিটার দূরত্বে রাখা হয়। দুদিন খননের পর আজ কৃষি জমির ১৮০ ফুট গভীরে ৫০ টি ডিনামাইট ব্লাস্ট করিয়ে নমুনা সংগ্রহ করে নিয়ে যান ওএনজিসির আধিকারিকরা। জানা গেছে ওএনজিসির এই বিশেষ দলটি কলকাতা থেকে এসেছে।



এদিকে কৃষি জমির মালিক গৌরাঙ্গ নমঃ জানান, তিন দিন পূর্বে ওএনজিসি একটি দল উনার পারমিশন নিয়েই উনার কৃষি জমিতে জ্বালানি তেলের সন্ধানে বোরিং অর্থাৎ খনন করে আজ মাটির নিচ থেকে নমুনা নিয়ে গেছেন। উনিও আশাবাদী উনার জমিতে কেরোসিন অথবা ডিজেল পাওয়া যেতে পারে। উল্লেখ্য, পূর্বেও কদমতলা ব্লকাধীন পিয়াড়িছড়া এলাকায় জ্বালানি তেলের সন্ধান পাওয়া গিয়েছিল, কিন্তু তৎকালীন সময় উন্নত প্রযুক্তি না থাকার কারণে সেই জায়গা থেকে জ্বালানি তেল না তুলে মাটি চাপা দিয়ে মুখ বন্ধ করে দেওয়া হয়।



কোন মন্তব্য নেই