HeadLogo

কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে ৫ দিনব্যাপী জাতীয় সংহতি শিবির



সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ০২ ফেব্রুয়ারী :- নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগে ৫ দিনব্যাপী জাতীয় সংহতি শিবিরের আজ আনুষ্ঠানিক উদ্বোধন হল উত্তর জেলার কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয় মাঠে। এই শিবিরের শুভ উদ্বোধন করেন  সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মাননীয়া মন্ত্রী শ্রীমতী সান্ত্বনা চাকমা। এছাড়া উপস্থিত ছিলেন উত্তর জেলা পরিষদের জেলাধিপতি শ্রী ভবতোষ দাস, উত্তর জেলার জেলাশাসক শ্রী রাভাল হেমেন্দ্র কুমার, নেহেরু যুব কেন্দ্র ত্রিপুরা রাজ্যের পরিচালক শ্রী এস এস কাশ্যপ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কদমতলা পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রী সুব্রত দেব।

এবছর প্রথমবারের মতো কদমতলা ব্লক এলাকায় জাতীয় সংহতি শিবিরের আয়োজন করলো নেহেরু যুব কেন্দ্র। এই শিবিরে মোট ১৫টি রাজ্যের মিলিয়ে মোট ২৫০ কলাকৌশলী সমন্বিত প্রতিনিধি দল অংশগ্রহণ করেছে। ত্রিপুরা ছাড়াও আরো অন্যান্য রাজ্যগুলি হল আসাম, জম্মু-কাশ্মীর,পাঞ্জাব, গুজরাট, কর্ণাটক, পশ্চিমবঙ্গ, মনিপুর, বিহার, উড়িষ্যা, সিকিম, রাজস্থান, অরুণাচল প্রদেশ, হিমাচল প্রদেশ ও মহারাষ্ট্র।

জাতীয় সংহতি শিবিরের উদ্বোধনে শ্রীমতী সান্ত্বনা চাকমা সহ উপস্থিত অন্যান্য অতিথিরা। ছবি : কিশোররঞ্জন হোর।
  জাতীয় সংহতি শিবিরের মূল লক্ষ্য হলো রাষ্ট্রগঠন, একতা ও সংহতি রক্ষা। ১লা-৫ই ফেব্রুয়ারি পর্যন্ত কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয় মাঠে এই শিবির চলবে। এই শিবিরে সাংস্কৃতিক কার্য্যক্রম সহ নানা অনুষ্ঠান চলবে। ভোর ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে বিভিন্ন অনুষ্ঠান, যেমন - স্বচ্ছ ভারত সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। এদিন সকাল ১১:০০ টা থেকে প্রতিটি রাজ্যের কলাকুশলীরা সংস্কৃতির ওপর বিভিন্ন থিম নিয়ে ব্যাপক র‍্যালি প্রদর্শন করে।

কোন মন্তব্য নেই