HeadLogo

ধর্মনগরে রেলওয়ে ডিভিশন স্থাপনের দাবিতে সোচ্চার, ৪ ঘন্টার গণ অবস্থান পালন



সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিনিধি, ১০ জানুয়ারী : উত্তর জেলার ধর্মনগরে রেল ডিভিশন স্থাপনের দাবিতে গতকাল ৯ জানুয়ারী বৃহস্পতিবার ধর্মনগরের সেন্ট্রাল রোডের নেতাজী মূর্তির পাদদেশে রেলওয়ে ডিভিশন ডিমান্ড কমিটি পালন করল দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চার ঘণ্টার গণঅবস্থান। প্রায় দুই দশক পুরনো এই দাবি বিভিন্ন সময় বিভিন্ন স্তর থেকে উঠলেও ধর্মনগরের রেল ডিভিশন ডিমান্ড কমিটি-র ক্রমাগত আন্দোলনের ফলে বর্তমানে এটি গণদাবিতে পরিণত হয়েছে।


গতকাল গণ অবস্থানে অংশগ্রহণকারী নেতৃবর্গ  তাদের আলোচনায় এই দাবির পক্ষে পর্যাপ্ত পরিমাণণে উপলব্ধ জমি ও ভৌগলিক অবস্থানজনিত সুবিধার মতো বহু যুক্তি তুলে ধরেন। এছাড়া কর্ম সংস্থানের ক্ষেত্রেও গোটা উত্তর ও ঊনকোটি জেলার আর্থ-সামাজিক অবস্থানের উন্নতি হবে। পাশাপাশি রেল ডিভিশনকে কেন্দ্র করে ধর্মনগরে রেলের হাসপাতাল ও কেন্দ্রীয় বিদ্যালয় স্থাপন হবে যা স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রে ব্যাপক সম্প্রসারণ ঘটবে।
ধর্মনগরে রেলওয়ে ডিভিশনের দাবিতে ৪ ঘণ্টার গণঅবস্থান পালন। ছবি : স্বরূপ ঘোষ।
এছাড়াও ধর্মনগর থেকে কৈলাসহর ও কমলপুরের রেল যোগাযোগ এবং ধর্মনগর থেকে কাঞ্চনপুর হয়ে মিজোরাম পর্যন্ত রেলপথ সম্প্রসারণের মতো উন্নয়নমূলক সম্ভাবনার কথাও সরকার চিন্তায় নিয়েছে। তাই বর্তমানে রেলওয়ে ডিভিশনের জন্য ধর্মনগর উপযুক্ত বলে বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেন।




কোন মন্তব্য নেই