HeadLogo

কদমতলা আর্ট স্কুল : ২ দিনব্যাপী চিত্র ও কারুশিল্প প্রদর্শনী




সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ৩১ জানুয়ারী :- ত্রিপুরার আর্ট সোসাইটি অনুমোদিত উত্তর জেলার কদমতলা আর্ট স্কুলের উদ্যোগে ২ দিনব্যাপী চিত্র প্রদর্শনী ও কারুশিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন উত্তর জেলার সহকারি জেলাধিপতি শ্রী বিশ্বজিৎ ঘোষ। তাছাড়া উপস্থিত ছিলেন কদমতলা পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রী সুব্রত দেব, কদমতলা আর্ট স্কুলের কর্ণধার শ্রী সুরজ ঘোষ প্রমুখ। এরপর আর্ট স্কুলের ছাত্রছাত্রী কর্তৃক পরিবেশিত হয় নৃত্য, গান ও আবৃত্তি। 


কদমতলা আর্ট স্কুলের সকল ছাত্র-ছাত্রীদের হাতে উপস্থিত অতিথিরা স্কুলের পক্ষ থেকে শংসাপত্র তুলে দেন। এরপর সকলে চিত্রশিল্পী ও কারুশিল্প প্রদর্শনী ঘুরে ঘুরে প্রত্যক্ষ। সর্বমোট ১ হাজার চিত্র ও কারু শিল্প প্রদর্শনীর জন্য তুলে ধরা হয়েছে। তার মধ্যে রয়েছে পেপার আর্ট, ক্রাফট ওয়ার্ক, ক্যানভাস ও পেইন্টিং এর উপর নানা প্রদর্শনী। প্রথমবারের মতো কদমতলা এলাকায় চিত্রশিল্প প্রদর্শনী ও কারুশিল্প প্রদর্শনী হওয়াতে ছাত্রছাত্রী থেকে শুরু করে অভিভাবক ও সাধারন জনগন অনেকটাই আনন্দিত।

কদমতলা আর্ট স্কুলের ছাত্রছাত্রীদের শংসাপত্র প্রদান। ছবি : কিশোররঞ্জন হোর।
অনুষ্ঠানের উদ্বোধক তথা উত্তর জেলার সহকারি জেলা সভাধিপতি বিশ্বজিৎ ঘোষ জানান, কদমতলা আর্ট স্কুলের কর্ণধার তথা শিক্ষকের এরকম প্রয়াসে প্রত্যন্ত এলাকার ছাত্র-ছাত্রীদের প্রতিভা ফুটে উঠেছে। সংস্কৃতিকে বাঁচাতে এরকমের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।



কোন মন্তব্য নেই