HeadLogo

কাঞ্চনপুর আয়োজিত দুই দিনব্যাপী কৃষক সম্মেলন এবং কৃষিজ ও পুষ্প প্রদর্শনী



সবুজ ত্রিপুরা, কাঞ্চনপুর প্রতিনিধি, ০১ ফেব্রুয়ারী :- উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমায় আয়োজিত হল মহকুমাভিত্তিক দুই দিনব্যাপী কৃষক সম্মেলন এবং সবজি-ফল ও পুষ্প প্রদর্শনী ও প্রতিযোগিতা।


গতকাল ৩১ শে জানুয়ারি শুক্রবার বেলা ১২:০০ টা নাগাদ, এই সম্মেলনে উপস্থিত জাতি-উপজাতি অংশের কৃষক বন্ধুরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিভিন্ন প্রকার শাক-সব্জি ও উৎপাদিত ফসল নিয়ে সরকারিভাবে আয়োজিত এই সম্মেলনে ও প্রতিযোগিতায়, কৃষি ও উদ্যান দপ্তর কৃষকদের ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি প্রদর্শন করেন। এগুলি কৃষকদের দেখানো হয় এবং সরকারিভাবে ভর্তুকি দিয়ে কম খরচে কৃষিকাজের যন্ত্রপাতি, যেমন - পাওয়ার টিলার, ধান মাড়াই করার যন্ত্রপাতি ইত্যাদি কিভাবে পাওয়া যাবে, সে বিষয়ে বোঝানো হয়।

কদমতলায় কৃষক সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ (বাঁয়ে)। সম্মেলনে প্রদর্শিত কৃষি যন্ত্রপাতি। ছবি : টিংকু নাথ।
 আজকের এই কৃষক সম্মেলনে উপস্থিত ছিলেন, কাঞ্চনপুর ৬০ নং তপশিলী উপজাতি এলাকার বিধায়ক শ্রী প্রেমকুমার রিয়াং, ঊনকোটি জেলাধীন পাবিয়াছড়ার বিধায়ক শ্রী ভগবান দাস, দশদা গ্রামীণ উন্নয়ন ব্লকের বি এস সি সভাপতি, লালজুরি গ্রামীণ উন্নয়ন ব্লকের বি এস সি চেয়ারম্যান শ্রী সুধাংশু দেবনাথ, সমাজসেবী শ্রী গৌতম রায় প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি ও উদ্যান দপ্তরের সরকারী কর্তৃপক্ষবৃন্দ।
 


কোন মন্তব্য নেই