HeadLogo

পানিসাগরে উপজাতি লোক উৎসব ও প্রতিযোগিতা


সবুজ ত্রিপুরা, পানিসাগর প্রতিনিধি, ১১ জানুয়ারী : গতকাল বেলা ১২:০০ তা নাগাদউত্তর জেলার পানিসাগর মহকুমার টাউন হলে উপজাতি কল্যাণ দপ্তরের উদ্যোগে মহকুমা ভিত্তিক উপজাতি লোক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানটির উদ্বোধন করেন উত্তর জেলার জেলাধিপতি শ্রী ভবতোষ দাস এবং সভাপতিত্ব করেন পানিসাগর পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শ্রীযুক্ত সঞ্জয় দাস। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন দামছড়া শিক্ষা আধিকারিক শ্রী  দিলীপ দেববর্মা, জেলা কল্যাণ কর্মকর্তা শ্রী রাজু দেব, চন্দ্রহালাম পাড়ার সমাজসেবী শ্রীমতি এনাই হালাম ও শ্রী ভিষন রাম হালাম এবং দু’গঙ্গা এলাকার সমাজসেবী শ্রী শম্ভু হালাম।


পানিসাগর মহকুমার ষোলটি এডিসি ভিলেজ থেকে আগত মোট ৯ টি উপজাতি নৃত্য গোষ্ঠী তাদের উপস্থাপনা নিয়ে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছে। উল্লেখ্য, এই প্রতিযোগিতায় যারা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান যারা দখল করবে, তারা আগামীদিনে জেলাস্তরে, এরপর রাজ্যস্তরে এবং পরবর্তীতে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।
প্রতিযোগীদের কর্তৃক লোকনৃত্য পরিবেশন। ছবি : রমাকান্ত দেবনাথ।
প্রতিযোগিতা সমাপ্তিতে প্রথম, দ্বিতীয়, এবং তৃতীয় স্থান লাভ করে যথাক্রমে - দামছড়া, বংশুল এবং পানিসাগর চন্দ্রহালাম পাড়া। উপজাতি সম্প্রদায়ের মধ্যে এই ধরনের লোকপ্রিয় আনুষ্ঠানিক মেলবন্ধনের ফলে গোটা মহকুমার উপজাতি অধ্যুষিত অঞ্চলে খুশির বাতাবরণ পরিলক্ষিত হয়। 



কোন মন্তব্য নেই