HeadLogo

ব্যাঙ্কিং পরিষেবার দুরবস্থায় নাজেহাল সীমান্তবর্তী এলাকাবাসী





সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ১১ জানুয়ারী : উত্তর জেলার ত্রিপুরা-অসম সীমান্তঘেঁষা ৫৪-কুর্তি-কদমতলা বিধানসভা কেন্দ্রে ব্যাঙ্কিং পরিষেবা মুখ থুবড়ে পড়েছে। মুখ থুবড়ে পড়েছে এটিএম পরিষেবাও। সরকারি ও বিভিন্ন বেসরকারি ব্যাঙ্কিং পরিষেবায় অতিষ্ঠ এই এলাকার মানুষ। তাছাড়া ৫৫ নং বাগবাসা বিধানসভা কেন্দ্রের একাংশ জনগণ চুড়াইবাড়ি ও কদমতলা এলাকার এসবিআই, সিন্ডিকেট ব্যাংক ও ত্রিপুরা গ্রামীণ ব্যাংকের পর ভরসাধীন। এমনকি পার্শ্ববর্তী রাজ্য অসমের করিমগঞ্জ জেলার লোয়ারপোয়া, সলগই, কাঠালতলী ইত্যাদি এলাকার জনগণ চুরাইবাড়ি ও কদমতলার বিভিন্ন ব্যাংকের সাথে সর্বদাই লেনদেন ও যাতায়াতও করে থাকেন।


আধুনিক যুগের সাথে পাল্লা দিয়ে বর্তমান যুগের অধিকাংশ মানুষই ব্যাঙ্কিং পরিষেবার মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে টাকা-পয়সার লেনদেন করে থাকেন। কিন্তু সাধারণ জনগণকে নিজের একাউন্টে টাকা মজুদ থাকার পরও প্রয়োজনের সময় এটিএম কাউন্টারে গেলে সেখানে এটিএম মেশিনটি হয় বিকল, নতুবা পর্যাপ্ত অর্থের মজুদ না থাকায় চরম সমস্যায় পড়তে হচ্ছে। সারা চুড়াইবাড়ি এলাকা জুড়ে মাত্র দুটিই এসবিআই ব্যাংকের এটিএম কাউন্টার আছে, কিন্তু তাতে টাকা নেই। আবার কয়েক বছর পূর্বে প্রেমতলা বাজারের একটি এটিএম কাউন্টার চুরি হয়ে যাওয়াতে সেটিও বন্ধ হয়ে পড়ে। সুতরাং, সব মিলিয়ে চরম ভোগান্তিতে রয়েছেন বিস্তীর্ণ এলাকার জনসাধারণ।


ব্যাঙ্কের এমন পরিষেবায় অতিষ্ঠ হয়ে সাধারণ জনগণ এসবিআই ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টুকু অবগত করলেও তাদের উদাসীনতা ও গা-ছাড়া মনোভাবের কারণে বিস্তীর্ণ এলাকার জনগণের আর্থিক লেনদেনে হিমশিম খেতে হচ্ছে। তাই সর্বস্তরের জনগণের জোরালো দাবি অতিসত্বর যেন এই সমস্যার সমাধানের যথোপযুক্ত ও সুষ্ঠু পদক্ষেপ নেওয়া হয়।
 
আরও পড়ুন : ট্রেড ইউনিয়নের ডাকে দেশব্যাপী ধর্মঘট পালন : কাঞ্চনপুরে পড়ে নি তেমন প্রভাব


কোন মন্তব্য নেই