HeadLogo

উজ্জ্বয়ন্ত প্রাসাদে ত্রিপুরা পুলিশ গৌরবোজ্জ্বল কাহিনী সমৃদ্ধ গ্যালারীর উদ্বোধন

ত্রিপুরা পুলিশ গ্যালারীর উদ্বোধনের পর পরিদর্শনে মুখ্যমন্ত্রী। ছবি : সংবাদমাধ্যম।

সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ১০ জানুয়ারী : গতকাল উজ্বয়ন্ত প্রাসাদে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে ত্রিপুরা স্টেট মিউজিয়ামের দোতলায় ফলক উন্মোচন ও ফিতে কেটে ত্রিপুরা পুলিশ গ্যালারীর শুভ উদ্বোধন করেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব। এ উপলক্ষ্যে উপস্থিত ছিলেন তাঁর সহধর্মিনী শ্রীমতী নীতি দেব, রাজ্য পুলিশের ভারপ্রাপ্ত মহানির্দেশক শ্রী রাজীব সিং সহ পুলিশের উচ্চপদস্থ আধিকারিকগণ।


        উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিরা গ্যালারীটি ঘুরে দেখেন। সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান যে, এই গ্যালারী স্থাপনের ফলে রাজ্যের নবীন প্রজন্ম রাজন্য আমল থেকে ত্রিপুরা পুলিশের ধারাবাহিক পরিবর্তনের ইতিহাস সম্পর্কে অবগত হবেন। যে সকল বহিঃরাজ্য পর্যটক রাজ্য পরিদর্হনে আসবেন, তারাও রাজ্যের গৌরবান্বিত ও সমৃদ্ধ পুলিশি ইতিহাস সম্পর্কে জানতে পারবেন। মুখ্যমন্ত্রী আরক্ষা দপ্তরের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।



        উল্লেখ্য, রাজন্য আমল থেকে দেশের সাথে সংযুক্ত হওয়ার পর এবং বর্মনাকালের পুলিশি ব্যবস্থা ও বিভিন কর্মকান্ড এবং ১৯৮৭ সালের পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত সকল শহীদ পুলিশ কর্মীদের বিবরণ এই গ্যালারীতে রয়েছে।


কোন মন্তব্য নেই