HeadLogo

অনূর্ধ্ব ২১ রাজ্য ভিত্তিক দড়ি টানাটানি খেলা

সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ০১ নভেম্বর : উত্তর জেলার কদমতলা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে আজ অনূর্ধ্ব ২১ রাজ্য ভিত্তিক দড়ি টানাটানি খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বর্ণাঢ্য এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের শিল্পোন্নয়ন নিগমের মাননীয় সভাপতি শ্রী টিংকু রায় মহাশয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথিরূপে উপস্থিত ছিলেন উত্তর জেলার জেলাধিপতি শ্রী ভবতোষ দাস। এছাড়াও উপস্থিত অন্যান্য সম্মানিত অতিথিদের মধ্যে ছিলেন উত্তর জেলার সহকারী জেলাধিপতি শ্রী বিশ্বজিৎ ঘোষ, কদমতলা পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রী সুব্রত দেব, সহ-সভাপতি শ্রী বিদ্যাভূষণ দাস ও কদমতলা ব্লক আধিকারিক শ্রী কমল দেববর্মা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন ক্রীড়া আধিকারিক শ্রী বিভাবসু গোস্বামী।
কদমতলায় রাজ্য ভিত্তিক দড়ি টানাটানি খেলার উদ্বোধন করছেন শ্রী টিংকু রায়। ছবি : কিশোররঞ্জন হোর।
অনুষ্ঠানের শুরুতেই একটি ইনডোর ব্যাডমিন্টন স্পোর্টস হলের উদ্বোধন করেন শ্রী টিংকু রায়। তারপরই চলে আসেন খেলার মাঠে। সেখানে জাতীয় সংগীতের মাধ্যমে খেলার পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। তারপর সকল অতিথিবৃন্দরা দুই ভাগে বিভক্ত হয়ে দড়িতে টান দিয়ে আজকের দড়ি টানাটানি খেলার শুভারম্ভ করেন।
১লা ও ২রা নভেম্বর দুইদিনব্যাপী এই খেলায় রাজ্যের মোট আটটি জেলার প্রত্যেকটি থেকে দু'টি করে সর্বমোট ১৬ টি দল এই প্রতিযোগিতায় ভাগ নিয়েছে। প্রতিটি জেলা থেকে একটি করে ছেলে ও মেয়েদের দল রয়েছে। আগামীকাল মূল পর্বের খেলা শুরু হবে। লীগ কাম নকআউট এই দড়ি টানাটানির প্রতিযোগিতায় বিজয়ী ও রানার্স করে মোট চারটি দল নির্বাচন করা হবে। পরবর্তীতে তারা বহিঃরাজ্যের প্রতিটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। অনূর্ধ্ব ২১ এই প্রতিযোগিতায় আটটি জেলা থেকে মোট ১৬০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছে।


কোন মন্তব্য নেই