HeadLogo

বৃদ্ধা মায়েদের মুখে হাসি ফোটালো পানিসাগরের নেতাজি নিউ ভয়েস ক্লাব



সবুজ ত্রিপুরা, পানিসাগর প্রতিনিধি, ২৯ অক্টোবর : উত্তর জেলার পানিসাগরের ঐতিহ্যবাহী নেতাজি নিউ ভয়েস ক্লাব শ্যামাপূজা এবং দীপাবলির শুভ উৎসবকে কেন্দ্র করে তাদের সমাজমুখী কাজের এক সুন্দর উদাহরণ প্রস্তুত করল। পূজোয় সাহায্যের হাত বাড়িয়ে দিল তাদের প্রতি, যারা জীবনের শেষদিনগুলোতে আপনজনের থেকে দূরে ঠাঁই পেয়েছেন একাকী বৃদ্ধাশ্রমে।
উত্তর জেলার ধর্মনগরের অন্তর্গত দেওয়ানপাশা এলাকায় সমাজসেবী সংস্থা সংঘদীপ পরিচালিত বৃদ্ধাশ্রমের বৃদ্ধা মায়েদের এমনই কাহিনী। তাঁরা এই বৃদ্ধাশ্রমেই তাঁদের জীবনের শেষদিনগুলি অতিবাহিত করেছেন। এদের মুখে হাসি ফোটাতে নেতাজি নিউ ভয়েস ক্লাব এক সুন্দর পরিকল্পনা করে। বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের জন্য তারা পুজোয় এক মাসের রেশন তাঁদেরকে তোলে দেন। সামাজিক দায়বদ্ধতা নিয়ে সমাজের অবহেলিত মায়েদের কিছুটা হলেও অন্নের সংস্থান করার মধ্য দিয়ে তাদের পাশে দাঁড়াতে পেরে আজ গর্বিত অনুভব করছেন বলে ক্লাব কর্তৃপক্ষ জানান।
নেতাজি নিউ ভয়েস ক্লাবের সদস্যরা বৃদ্ধা মায়েদের হাতে তুলে দিচ্ছেন রেশনসামগ্রী। ছবি : রমাকান্ত দেবনাথ।
আজ দুপুর ২.০০ টা নাগাদ ক্লাবের পূজা প্রাঙ্গনে বৃদ্ধা মায়েদেরকে নিমন্ত্রণ করে দুপুরের আহারের আয়োজন করেন ক্লাবের সদস্যরা। এরপর তাঁদের হাতে এক মাসের রেশন সামগ্রী তুলে দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃদ্ধাশ্রমের পরিচালন কমিটির সক্রিয় সদস্যা শ্রীমতি সাথী রানি নাথ, নেতাজি নিউ ভয়েস ক্লাবের সভাপতি শ্রী পীযূষ কান্তি নাথ, সম্পাদক শ্রী রাজু দাস এবং পূজা কমিটির সভাপতি শ্রী দীনেন নাথ ও সম্পাদক শ্রী বাবলু দাস সহ অন্যান্য সদস্যবৃন্দ।
সর্বমোট ১২জন বৃদ্ধা মায়েদের উপস্থিতিতে অনুষ্ঠানটি সার্থক রূপ পায়। তাদের সাথে আলোচনাক্রমে মায়েরা জানান যে, এই ধরনের আমন্ত্রণে এসে সত্যিই স্বজন হারানোর বেদনা ভুলে গেছেন। তাদের মধ্যে অনেকেই বিত্তশালি পরিবারের হয়েও পরিবারের কাছেই আজ বোঝা হয়ে দাঁড়িয়েছেন। আর তাই আজ জীবনসায়হ্নে এসে বৃদ্ধাশ্রমকেই স্হায়ী ঠিকানা হিসাবে বেছে নিয়েছেন। নেতাজি নিউ ভয়েস ক্লাবের আজকের এই মহৎ আয়োজনে গোটা মহকুমায় ব্যাপক সাড়া পাওয়া গেছে।


কোন মন্তব্য নেই