HeadLogo

ত্রিপুরা হাইকোর্টের নতুন প্রধান বিচারপতি এ এ কুরেশী



সবুজ ত্রিপুরা, নিজস্ব প্রতিনিধি, ১১ নভেম্বর: ত্রিপুরা হাইকোর্টের পঞ্চম প্রধান বিচারপতি হিসাবে রাজ্যে আসছেন বিচারপতি এ এ কুরেশী।  তিনি তাঁর পূর্বসূরী প্রধান বিচারপতি সঞ্জয় করোলের স্থলে অভিষিক্ত হয়েছেন। এর আগে বিচারপতি এ এ কুরেশী মুম্বাই কোর্টের এবং গুজরাট হাইকোর্টেরও বিচারপতির দায়িত্ব পালন করেছেন।
শুক্রবার কেন্দ্রীয় আইন ও বিচার মন্ত্রক থেকে এক গ্যাজেট নোটিফিকেশনের মাধ্যমে  বিচারপতি এ এ কুরেশীকে  ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসাবে  নিযুক্তি দেওয়া হয়। জানা গেছে, তিনি খুব শীঘ্রই তাঁর নতুন পদভারের দায়িত্ব গ্রহণ করবেন। এদিকে সদ্য বদলি হওয়া প্রাক্তন প্রধান বিচারপতি সঞ্জয় কারোল এখন পাটনা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে নিযুক্তি পেয়েছেন। তাকে ভারত সরকারের আইন ও বিচারমন্ত্রক থেকে একটি বিজ্ঞপ্তিতে আগামী ১৩ নভেম্বরের ভেতরে তাঁর নতুন দায়িত্ব নিতে বলা হয়েছে। তাই তিনি শুক্রবারেই রাজ্যত্যাগ করলেন। রাজ্যত্যাগের প্রাক মূহুর্তে বৃহস্পতিবার ত্রিপুরা হাইকোর্টের বার এসোসিয়েশন থেকে প্রধান বিচারপতি সঞ্জয় কারোলকে বিদায় সম্বর্ধনা জানানো হয়।

এদিকে বৃহস্পতিবার রাতে মুখ্যমন্ত্রী বাসভবনে এক নৈশভোজে মিলিত হয়ে সস্ত্রীক বিচারপতি সঞ্জয় কারোলকে সম্বর্ধনার মধ্য দিয়ে বিদায় জানান মাননীয় মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব ।


কোন মন্তব্য নেই