HeadLogo

শ্রী ভবতোষ দাস জেলা সভাধিপতি নন (!) উত্তর জেলা সরকারী ওয়েবসাইটের তথ্যানুযায়ী


ডিজিটাল ইন্ডিয়ার প্রসারে দেশ অগ্রসর, উত্তর জেলা এখনও রয়ে গেছে তিমিরে; সরকারী ওয়েবসাইটে তথ্য সংক্রান্ত বিভ্রান্তি
সবুজ ত্রিপুরা, নিজস্ব প্রতিবেদন, ০৩ অক্টোবর
-----------------------------------------------------------------------------------------------------------------------------------
শ্রী ভবতোষ দাস, উত্তর জেলা জেলাধিপতি।
আমাদের দেশ আজ ডিজিটাল ইন্ডিয়ার দৌলতে অনেক অগ্রসর হয়েছে। কিন্তু যদি বলতে হয় আমাদের ত্রিপুরা রাজ্যের কথা, তাহলে সেই উন্নতির পর্যায় থেকে অনেক পিছিয়ে রয়েছে এই পাহাড়ি রাজ্যটি। এর উদাহরণ পাওয়া গেল উত্তর ত্রিপুরা জেলা প্রশাসনের সরকারী ওয়েবসাইটে।

        উত্তর জেলার পঞ্চায়েত নির্বাচনের ২ মাসের উপর হতে চলল, কিন্তু এখনও প্রশাসনিক কর্মক্ষেত্রে নির্বাচন পরবর্তী ঘটা বিভিন্ন রদবদল ও নতুন মনোনীত আধিকারিকদের নাম ও তৎসংক্রান্ত তথ্যসমূহ সরকারী ওয়েবসাইটে আপডেট করা হয় নি। ফলস্বরূপ, এখনও পুরোনো তথ্যগুলোই ওয়েবসাইটটিতে দেখাচ্ছে।
        উত্তর ত্রিপুরা জেলার সরকারী ওয়েবসাইটটি হচ্ছে https://northtripura.nic.in। এতে জেলার প্রশাসনিক আধিকারিকদের ও অন্যান্য বিভাগীয় উচ্চপদস্থ কর্মকর্তাদের সম্পর্কে বিশদ বিবরণ রয়েছে। সম্প্রতি সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের পর উত্তর জেলার নতুন জিলা পরিষদ সভাধিপতি নিযুক্ত হয়েছেন শ্রী ভবতোষ দাস মহাশয়। কিন্তু সরকারী ওয়েবসাইটটিতে দেখা যাচ্ছে যে, এই উচ্চপদে উনার পূর্বসূরী আর শ্রীমতী প্রতিমা দাস মহাশয়ার নাম ( https://northtripura.nic.in/whos-who/)
এছাড়াও, উত্তর জেলা শিক্ষা কর্মকর্তার নামও সংশোধন করা হয় নি। নবনিযুক্ত উত্তর জেলা শিক্ষা অধিকর্তা হলেন শ্রী রিপন চক্রবর্তী মহোদয়। কিন্তু ওয়েবসাইটটিতে প্রাক্তন শিক্ষা অধিকর্তা শ্রী বরুণ দাস-এর নামই দেখাচ্ছে। এই প্রকার ভুলে ভরা তথ্যের ফলে জনমনে ভ্রান্তির সঞ্চার হচ্ছে।

        এখন দেখা যাক, প্রশাসন এ বিষয়ে কি পদক্ষেপ নেন এবং কখন নতুন তথ্য দ্বারা ওয়েবসাইটটিকে আপডেট করেন। ভুলে ভরা তথ্য দেখতে https://northtripura.nic.in/whos-who/ ওয়েবসাইটটি দেখুন।

কোন মন্তব্য নেই