HeadLogo

ঝেরঝেরি গেইট থেকে প্রেমতলা পর্যন্ত বেহাল অবস্থায় বিকল্প জাতীয় সড়ক ২০৮




সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ২৯ জুলাই:  বিকল্প জাতীয় সড়ক ২০৮-এর ত্রিপুরা অংশে বেহাল অবস্থার কারণে জনসাধারণ থেকে শুরু করে গাড়ি চালকরা ভোগান্তির শিকার। বিকল্প জাতীয় সড়কের ঝেরঝেরি গেইট থেকে প্রেমতলা পর্যন্ত প্রায়কিমি রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় পুকুর সমতুল্য গর্ত। প্রায় সময় গর্তের মধ্যে লরি গুলি ফেঁসে  যায়। তারপর যান চলাচল বন্ধ হয়ে পড়ে। অনেক সময় আবার এই পুকুর সমতুল্য গর্তের কারণে অনেক পথ দুর্ঘটনা সংঘটিত হয়েছে, আহত হয়েছেন অনেক যাত্রীরা।
এই সড়ক দিয়ে আসাম এর কাঠালতলী-কুকিতল-চান্দখিরা হয়ে করিমগঞ্জ যাওয়ার বিকল্প সড়ক। এই সড়কটির নামকরণ হয়েছিল কুকিতল  সাব্রুম ২০৮ নং বিকল্প জাতীয় সড়ক। নিত্যদিন শত শত পণ্যবাহী গাড়ি থেকে শুরু করে যাত্রীবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স এই রাস্তা দিয়ে চলাচল করে। অথচ চলতি বর্ষা মৌসুম থেকে রাস্তার বেহাল দশা। পুকুর সমতুল্য বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে বিকল্প জাতীয় সড়কে। রাস্তাটি খারাপ হওয়ার কারণে দুর্ঘটনাও ঘটেছে।
সোমবার একটি পাথরবোঝাই ট্রাক রাস্তায় ফেঁসে যাওয়াতে প্রায় ঘন্টা খানেকের জন্য কুকিকল সাব্রুম বিকল্প জাতীয় সড়কটি রাস্তা বন্ধ হয়ে পড়ে। উভয় প্রান্তে পণ্যবাহী ও যাত্রীবাহী লরির লাইন পরিলক্ষিত হয়। ভোগান্তির শিকার হন সাধারণ যাত্রীরাও।এলাকার মানুষ থেকে শুরু করে লরি চালকরা তাদের তিক্ত অভিজ্ঞতার কথা জানালেন। তিক্ত অভিজ্ঞতার কথা জানালেন যাত্রীরাও। সকলের একটাই দাবি সাব্রুম-কুকিতল বিকল্প জাতীয় সড়কটি দ্রুত সংস্কার চাইছেন।না হলে আগামী দিনে বিকল্প জাতীয় সড়কের অবস্থা ভয়ঙ্কর রূপ ধারণ করবে। রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের হস্তক্ষেপ দাবি করছেন স্থানীয় জনগণ থেকে শুরু করে লরি চালক ও যাত্রীরা।

স্থানীয়দের অভিযোগ ওভারলোডের গাড়ি চলাচল করায় রাস্তাটি ভেঙে যাচ্ছে। তাছাড়া রাস্তা সংস্কারের নামে যে সংস্কার হচ্ছে তা অতি নিম্নমানের সা-সামগ্রী দিয়ে সংস্কার করা হয়। আর নিম্নমানের সামগ্রী দিয়ে মেরামত করা হলেও কাজের কাজ কিছু হচ্ছে না। প্রসঙ্গত আসাম থেকে রাজ্যে প্রতিদিন ওভারলোডের গাড়ি আসছে এই রাস্তা দিয়ে। যার ফলে ভেঙে যাচ্ছে এ রাস্তা। স্থানীয়রা রাস্তার সংস্কার দ্রুত চাইছেন। অপরদিকে ৪৪ নং জাতীয় সড়কের আসামের করিমগঞ্জ জেলার লোহারপোয়া থেকে চুড়াইবাড়ি পর্যন্ত রাস্তার বেহাল দশা। সেই কারণে অধিকাংশই গাড়ি চালক ও যাত্রীরা ২০৮ নং বিকল্প জাতীয় সড়ক ব্যবহার করে থাকেন। কিন্তু বর্তমানে বিকল্প জাতীয় সড়কেরও বেহাল দশা। যে কোন মুহূর্তে বন্ধ হয়ে পড়তে পারে বিকল্প জাতীয় সড়ক।


কোন মন্তব্য নেই