HeadLogo

কদমতলা ব্লক অধীন গ্রাম পঞ্চায়েতের বি জে পি প্রার্থীর এককভাবে জয়লাভ




সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ০১ আগস্ট :  কদমতলা ব্লকাধীন ১৯ টি গ্রাম পঞ্চায়েতের  মধ্যে ১৫ টি গ্রাম পঞ্চায়েতে বি জে পি প্রার্থীদের এককভাবে জয়লাভ। শুধুমাত্র বাগান গ্রাম পঞ্চায়েতে ১৩ টি আসনের মধ্যে কংগ্রেস দল ৮ টি আসনে জয়ী হয়েছে এবং ৫টি আসনে জয়ী হয়েছে বিজেপি। পূর্ব চুড়াইবাড়ি গ্রাম পঞ্চায়েতের ১১ টি আসনের মধ্যে বিজেপি ৩ টি, কংগ্রেস ৪ টি এবং সিপিআইএম ৪ টি আসন জয়লাভ করেছে। সুতরাং কংগ্রেস ও সিপিএম জোট হয়ে গ্রাম পঞ্চায়েত গঠন করার সম্ভাবনা রয়েছে। ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েতের ১১ টি আসনের মধ্যে বিজেপি ৫ টি, কংগ্রেস ৫ টি এবং নির্দল ২ টি আসনে জয়লাভ করেছে।
সুতরাং কংগ্রেস ও নির্দল যৌথভাবে পঞ্চায়েত গঠন করার সম্ভাবনা রয়েছে। তারকপুর গ্রাম পঞ্চায়েতের ৮ টি আসনে কংগ্রেস, ৩ টি আসনে বিজেপি। ৪ টি পঞ্চায়েত বাদ দিলে বাকি ১৫ টি পঞ্চায়েতে বিজেপি এককভাবে পঞ্চায়েত গঠন করবে। পাশাপাশি জেলা পরিষদের ৫ টি ভাষণে বিজেপি প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছেন। পঞ্চায়েত সমিতির ১৩ টি আসনের মধ্যে শুধুমাত্র ৬ নং আসনে কংগ্রেস প্রার্থী জয়লাভ করেছে। বাকি ১২ টি আসনেই বিজেপি প্রার্থীরা জয়ী হয়েছেন।
 পঞ্চায়েত স্তর জেলা পরিষদ ও সমিতি স্তরে বিজেপি প্রার্থীদের বিপুল ভোটে জয়লাভের গটা কদমতলা এলাকা জুড়ে খুশির বন্যা বইছে। গোটা কদমতলা এলাকা জুড়ে খুশির বন্যা বইছে। সাধারণ কর্মী সমর্থকরা উনাদের জয়ী প্রার্থীদেরকে নিয়ে বিজয় মিছিল বের করেন।
অপরদিকে কালাছড়া আর ডি ব্লকের অন্তর্গত ১৬ টি গ্রাম পঞ্চায়েত এর মধ্যে ১৬ টি গ্রাম পঞ্চায়েতেই বিজেপি দলের দখলে। শুধুমাত্র কংগ্রেস কয়েকটি পঞ্চায়েত স্তর আসন জয়লাভ করেছে ও একটি আসনে নির্দল প্রার্থী জয়লাভ করেছে। পাশাপাশি ৪ টি জেলা পরিষদ এবং ১৩ টি বুঝেছে যে, আসনে  বিজেপি প্রার্থীরা জয়ী হয়েছেন। এক কথায় সিপিআইএম-কে ধুয়ে মুছে সাফ করে দিয়ে গেরুয়া হলো কালাছড়া ব্লক।


কোন মন্তব্য নেই