HeadLogo

কদমতলায় জনসুরক্ষা বিষয়ে বৈঠক


সবুজ ত্রিপুরা, কাঞ্চনপুর প্রতিনিধি, ২৬ সেপ্টেম্বর : সামনেই পুজো। তবে উত্তর জেলার কদমতলা থানাধীন এলাকাবাসীর মনে আতঙ্ক। পুজোয় বের হওয়া কতখানি নিরাপদ? বাড়িঘরে নিরাপত্তা কি থাকবে? এ প্রশ্ন দোলা দিচ্ছে সবার মনে। বিগত কয়েকদিন ধরে কদমতলা থানা এলাকায় যেভাবে চুরির ঘটনা ঘটছে তাতে নাগরিক মহল কার্যত আতঙ্কিত। দিন দুপুরে বাড়ি ঘরে ঢুকে হানা দিচ্ছে চোরের দল। দোকান পাট থেকে শুরু করে ধর্মীয় প্রতিষ্ঠান কোনো কিছুই বাদ যাচ্ছে না। এমত অবস্থায় বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজোর আনন্দ কিছুটা ফিকে হতে পারে বলে কদমতলা বাসীর মনে প্রশ্ন।
দূর্গাপূজায় জনসুরক্ষা বিষয়ে কদমতলা থানায় বৈঠক। ছবি : টিংকু নাথ।
সাধারণ মানুষের উদ্বেগের বিষয়টি চিন্তা করেই কদমতলা থানার পক্ষ থেকে এলাকাবাসীদেরকে নিয়ে একটি জরুরি বৈঠক ডাকা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন কদমতলা মহকুমার পুলিশ আধিকারিক শ্রী রাজীব সূত্রধর, কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শ্রী সুব্রত দেব, থানার ওসিশ্রী  কৃষ্ণধন সরকার সহ এলাকার  শিক্ষাবিদ, ব্যবসায়ী, সমাজসেবী সহ নির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দ। এই সভায় থানার কর্তব্যরত অফিসার ইনচার্জ জনসাধারণের সাহায্য কামনা করেন। পাশাপাশি প্রতিটি এলাকায় প্রয়াস বৈঠকের মাধ্যমে পুলিশ এবং জনগণের মধ্যে সম্বন্ধে আরো সুদৃঢ় করার বিষয়েও আলোচনা করা হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত সবাই প্রশাসনকে সুপরামর্শ এবং সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন, যাতে করে এলাকায় চুরির ঘটনাগুলি রোধ করা যায়। ইতিমধ্যে কয়েকজন কুখ্যাত চোরকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য উঠে এসেছে। পুলিশ ও জনপ্রতিনিধিদের এই আলোচনাসভাযর পর কিছুটা স্বস্তি ফিরেছে কদমতলা এলাকায়। নইলে মানুষ পুলিশের প্রতি আস্থা হারিয়ে ফেলেছিল।


কোন মন্তব্য নেই