HeadLogo

অটোনমাস রিজোনাল কাউন্সিল ডিমান্ড এরিয়ার সাইনবোর্ড অবৈধ, তুলে নিল প্রশাসন


সবুজ ত্রিপুরা, বিশেষ প্রতিনিধি, ১৪ সেপ্টেম্বর : উত্তর জেলার কাঞ্চনপুর থেকে জম্পুই যাওয়ার রাস্তায় দশ কিলোমিটারের পর  মিজু কনভেনশন-এর উদ্যোগে বিগত ১১ সেপ্টেম্বর অটোনমাস রিজোনাল কাউন্সিল ডিমান্ড এরিয়া নামে একটি সাইনবোর্ড বসানো হয়। এই খবর পেয়ে গতকাল ১২ সেপ্টেম্বর সন্ধ্যায় কাঞ্চনপুর মহকুমার প্রশাসনের পক্ষ থেকে ওই অবৈধ বোর্ডটি তুলে নিয়ে আসে।
সাইনবোর্ড তুলে নেওয়ার প্রতিবাদে ভাংমুনে মিজো জনজাতির গণাবস্থানছবি : টিংকু নাথ।
কাঞ্চনপুর মহকুমা শাসকের দপ্তরে মিজো কনভেনশনের প্রতিনিধিরা। সৌজন্যে : টিংকু নাথ।
 অপরদিকে খবর পেয়ে জম্পুই হিলের মিজো কনভেনশন-এর পক্ষ থেকে আজ বেলা ১১.০০ টা নাগাদ কাঞ্চনপুর মহকুমা শাসকের নিকট চারজনের এক প্রতিনিধি দল সাক্ষাৎকারের জন্য আসেন। এঁরা হলেন – মিজো কনভেনশন-এর সাধারণ সম্পাদক শ্রী জাইরেম তিহামা পাচুয়া, সভাপতি শ্রী ডেভিড রয়েলতে, লাল চুলোহা ও নাথেলেন সাইল। এছাড়াও উপস্থিত ছিলেন ভাংমুন পুলিশ থানার ও.সি শ্রী শ্যামল মুরা সিং এবং কাঞ্চনপুর থানার ও.সি শ্রী পরিতোষ দাস, কাঞ্চনপুরের মহকুমা শাসক শ্রী অভেদানন্দ বৈদ্য। দীর্ঘ সময় আলোচনার পর মৌখিকভাবে সাইনবোর্ডের ডিমান্ড এরিয়া নামটি সংশোধন করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।
এছাড়াও আজ জম্পুই হিলের ভাংমুন গ্রামীণ ব্যাংকের সামনে মিজো কনভেনশনের পক্ষ থেকে ২৫০ জন লোকের গণ অবস্থানের আয়োজন করা হয়। এই গণঅবস্থানে তাদের রিজোনাল কাউন্সিল-এর আন্দোলন জারি রাখার বিষয়ে আলোচনা করা হয়। এদের মধ্যে যৌথান পরী সাইল নামে একজন মহিলা জানান যে, প্রশাসনের পক্ষ থেকে সাইনবোর্ডটি সংশোধন করে যাতে পুনরায় লাগানো হয়।


কোন মন্তব্য নেই