HeadLogo

ঝুমকি ও মিতালীতে বিধ্বস্ত বিশালগড় : রাজ্য মহিলা ক্রিকেটে প্রথমবারের মতো ফাইনালে ধর্মনগর


সবুজ ত্রিপুরা, নিজস্ব প্রতিনিধি, ২৬ জুন : ধর্মনগরের মহিলা ক্রিকেটারদের দুরন্ত প্রদর্শনে বিধ্বস্ত বিশালগড়। আজ রাজধানীর নরসিংগড়স্থিত পুলিশ ট্রেনিং একাডেমীর মাঠে টিসিএ আয়োজিত রাজ্যভিত্তিক মহিলা ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে বিশালগড়কে ৮ উইকেটে হারিয়ে দুর্দান্তভাবে জয়লাভ করে ধর্মনগরের মহিলা ক্রিকেট দল।
          এদিন টস জিতে প্রতিপক্ষ বিশালগড় দল প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে বিশালগড়ের ওপেনার ইন্দ্ররানি জমাতিয়া উইকেটের একপ্রান্ত আগলে রেখে খেলার চেষ্টা করে গেলেও অপর প্রান্তে একের পর এক উইকেটের পতন ঘটতে থাকে। ইন্দ্ররানি জমাতিয়া ৫৬ বলে মোট ৯টি চার দ্বারা ৪৮ রানের ইনিংস খেলেন। মিডল অর্ডারে সুরভি রায় এসে পরিস্থিতি সামাল দেন এবং এবং ৫২ বলে ২৪ রান করেন। এছাড়া দলের আর কেউই তেমনভাবে আর দলের রক্ষার্থে কাজ করতে পারেননি। অতিরিক্ত ৪৮ রানের সহায়তায় সব উইকেট হারিয়ে বিশালগড়ের মোট স্কোর দাঁড়ায় ৪১.৪ ওভারে ১৪২ রান। ধর্মনগরের পক্ষ থেকে সবচেয়ে সফল বোলিং করেন ঝুমকি দেবনাথ ১৫ রান দিয়ে ৪টি এবং মিতালী দেবনাথ ২২ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে। 
           জবাবে ব্যাট করতে নেমে ধর্মনগরের দল প্রথমে ০ রানে কবিতা সিনহাকে হারায়। এরপর ঝুমকি দেবনাথ ও টুম্পা দাসের জুটি মিলে দলের ভার সামলান ও ধীরে ধীরে স্কোর এগিয়ে নিয়ে যান। এই জুটি ৮৮ রান করে দলকে মজবুত করেন। ঝুমকি ১২৫ বলে ১৬তি চার দ্বারা নিজের ১০১ রানে অপরাজিত থেকে নিজের চমৎকার ইনিংস সাজিয়ে তোলেন ও টুম্পা ২০ বলে ১২ রান করে বিদায় নেন। এরপর বিজলী দাস ৩. রানে অপরাজিত থাকেন। অতিরিক্ত রান মেলে ২৯। শেষে ৩১.৫ ওভারেই ২ উইকেট হারিয়ে প্রতিপক্ষের রানের জবাবে ১৪৫ রানে ধর্মনগরের ক্রিকেট দল বিজয় লাভ করে।
          এই জয়ের সুবাদে আগামী শুক্রবার টিসিএ-এর রাজ্যভিত্তিক মহিলা ক্রিকেটের ফাইনালে সদরের সাথে ধর্মনগরের ক্রিকেট দল প্রথমবারের মতো মুখোমুখি হবে। 



কোন মন্তব্য নেই