HeadLogo

ত্রিপুরার সাতটি শহরে এডিবি অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন পেল


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ১৭ জুন : এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি) ত্রিপুরার আটটি জেলা সদর শহরগুলির মধ্যে সাতটিতে ১,৬৫০ কোটি টাকার অবকাঠামো উন্নয়নে প্রকল্প অনুমোদন করেছে।
রোববার প্রকাশিত এক সরকারি সংবাদ বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ত্রিপুরা সরকারের নগর উন্নয়ন অধিদপ্তর এডিবিকে কেন্দ্রীয় সরকারের মাধ্যমে প্রকল্পটির বিস্তারিত বিবরণ জমা দিয়েছিল, যেখানে এডিবি এই অনুমোদন দিয়েছে। বিবৃতিতে আর বলা হয়েছে যে, এডিবি অনুদান হিসাবে ৮০% অর্থ প্রদান করবে এবং ত্রিপুরা সরকারকে সময়সীমার মধ্যে কেবল ২০% ঋণ ফেরত দিতে হবে। ত্রিপুরা সরকারের নগর উন্নয়ন বিভাগ প্রকল্পটির দ্রুত বাস্তবায়নের জন্য এডিবির সহায়তায় একটি বিস্তারিত প্রকল্প প্রতিবেদন প্রণয়ন শীঘ্রই শুরু করবে।
মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, "ত্রিপুরায় মডেল রাজ্য নির্মাণে এই প্রথমবারের মতো এডিবি সহযোগিতামূলক উচ্চাভিলাষী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ফলে সকল জেলা সদর দপ্তরকে আধুনিকায়ন এবং ভবিষ্যতে পর্যটন ও বাণিজ্য সম্ভাবনাকে আরও শক্তিশালী করবে বলে আশা করা হচ্ছে”।
এডিবি তহবিল প্রকল্পগুলি কার্যকর করা হবে যেখানে এবিবি ফান্ডেড প্রকল্পগুলি অন্তর্ভুক্ত করা হবে, যেমন আমবাসা(ধলাই জেলা), ধর্মনগর (উত্তর ত্রিপুরা), কৈলাশহর (উনকোটি), উদয়পুর (গোমতী), বিশ্রামগঞ্জ(সিপাহিজলা), বিলোনিয়া(দক্ষিণ ত্রিপুরা) এবং খোয়াই (খোয়াই)


কোন মন্তব্য নেই