HeadLogo

দেওয়ানপাশার স্বামী বিবেকানন্দ সমাজসেবী সংঘের সামাজিক কর্মসূচী


সবুজ ত্রিপুরা, চুড়াইবাড়ি প্রতিনিধি, ১৭ জুন : উত্তর জেলার দেওয়ানপাশার স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সঙ্ঘের এক ব্যতিক্রমী সামাজিক কর্মসূচি। এই সংঘটি পূর্বেও নানা সামাজিক মূলক কর্মসূচী হাতে নিলেও এবার একটু ভিন্ন ধরনের সামাজিক কর্মসূচির আয়োজন করে। আজ সকাল থেকে স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সঙ্ঘের সকল সদস্য মিলে দেওয়ানপাশা এলাকার গরীব দুঃস্থদের মধ্যে ৫০ টিরও অধিক মশারি বিতরণ করেন। পুরো দেওয়ানপাশা গ্রাম ঘুরে ঘুরে সমাজসেবী সংঘের সদস্যরা মশারি বিতরণ করেন। আর উনাদের ব্যতিক্রমী সামাজিক কর্মসূচিতে গোটা দেওয়ানপাশা জুড়ে বুদ্ধিজীবী মহলে চর্চা শুরু হয়েছে। এমনকি গরীব দুঃস্থ মানুষেরা এই বর্ষা মৌসুমে মশারি পেয়ে বেজায় খুশি। স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সংঘ আবারো বুঝিয়ে দিল মানুষ মানুষেরই জন্য।
ছবি : কিশোররঞ্জন হোর
দেওয়ানপাশাস্থিত এই সংঘের বয়স প্রায় আড়াই বছর অতিক্রান্ত হয়েছে এবং মোট ৬০ জন সদস্য রয়েছেন। উনারা নিজেদের মধ্যে চাঁদা তুলে আজকের এই মশারি বিতরণ করেন। এদিকে স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সংঘের সদস্য মুকুল চক্রবর্তী জানান, স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সংঘটি সর্বদাই মানুষের জন্য কাজ করে আসছে। আর সর্বদা উনারা সংঘের সকল সদস্যরা নিজেদের মধ্যে চাঁদা তুলে এ ধরনের সামাজিক কর্মসূচি করে আসছেন। বিশেষ করে এই সংঘের একটি ব্লাড ডোনেশন গ্রুপ রয়েছে।সেই ব্লাড ডোনেশন গ্রুপটি রাজ্যের ধর্মনগর,আগরতলা ও বহি রাজ্য শিলচরে রয়েছে। উনারা মুমূর্ষু রোগীদের বিনামূল্যে রক্ত দিয়ে থাকেন।পাশাপাশি শীতের মরসুমে উনারা গরীব দুঃস্থদের কম্বল বিতরন এবং দুর্গোৎসবে গরিবদের মধ্যে বস্ত্র বিতরণ করেন।

এবার বর্ষার মৌসুমে উনার এক ব্যতিক্রমী প্রয়াস হাতে নিয়েছেন। উনি আরো বলেন এই বর্ষা মৌসুমে উত্তর জেলায় ম্যালেরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সেই ম্যালেরিয়া প্রতিরোধ করতে হলে একমাত্র মশারির ধারাই সম্ভব।এমনকি উত্তর জেলায় সকল স্বাস্থ্য কর্মীদের ছুটি বন্ধ করে দেওয়া হয়েছে ম্যালেরিয়ার প্রাদুর্ভাবের জন্য। স্বাস্থ্য দপ্তর হাই এলার্টে রয়েছে। সেই সকল বিষয় চিন্তা করে স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সংঘ গরিব দুস্থদের হাতে মশারি বিতরণের প্রয়াস হাতে নিয়েছে।যাতে করে কোন গরীব দুঃস্থরা মশারির অভাবে ম্যালেরিয়ায় আক্রান্ত হতে না হয়। সংঘের সদস্য মুকুল চক্রবর্তী আরো জানান আগামী দিনেও দেওয়ান পোষা স্থিত স্বামী বিবেকানন্দের সামাজিক সংঘ নানান সামাজিক মূলক কর্মসূচি হাতে নেবে। আজকের মশারি বিতরণে উপস্থিত ছিলেন স্বামী বিবেকানন্দ সমাজ সেবী সংঘের সভাপতি শ্রী মী দেবনাথ, সম্পাদক শ্রী নেহারেন্দু দেবনাথ, শ্রী মুকুল চক্রবর্তী ও সংঘের সকল সদস্যরা।

কোন মন্তব্য নেই