HeadLogo

উত্তর ত্রিপুরা নেহরু যুব কেন্দ্র সংস্থানের জেলাভিত্তিক ৫ম আন্তর্জাতিক যোগা দিবস উদ্‌যাপন


সবুজ ত্রিপুরা, বিশেষ প্রতিনিধি, ২১ জুন : আজ ৫ম আন্তর্জাতিক যোগ দিবস। সারা বিশ্বের সাথে ভারত সরকারের যুব ও ক্রীড়া দপ্তরের অধীনস্থ সংস্থা উত্তর ত্রিপুরা নেহরু যুব কেন্দ্র সংস্থানের উদ্যোগে এ উপলক্ষ্যে আজ সকালবেলা বিবেকানন্দ স্বার্ধশতবাষিকী ভবনের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় জেলাভিত্তিক ম আন্তর্জাতিক যোগা দিবস সকাল ঘটিকায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠানের মধ্য দিয়ে এর শুভ সূচনা হয় এবং সারা শহর পরিক্রমা করে তা বিবেকানন্দ স্বার্ধশতবাষিকী ভবনের প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়।
গাছের গোড়ায় সিঞ্চনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভারম্ভ করছেন অতিথিবৃন্দ। ছবি : নিজস্ব।
বিবেকানন্দ সার্ধশতবার্শিকী ভবনের প্রাঙ্গণে যোগাভ্যাস। ছবি : নিজস্ব
শোভাযাত্রা শেষে গাছে গোড়ায় জল সিঞ্চনের মাধ্যমে এই অনুষ্ঠানের শুভারম্ভ করেন ত্রিপুরা রাজ্য বিধানসভার সম্মানিত উপাধ্যক্ষ শ্রী বিশ্ববন্ধু সেন মহোদয় এছাড়াও অন্যান্য উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন ধর্মনগর পুরপরিষদ সদস্যা শ্রীমতি নবনীতা আচার্য্য, ত্তর ত্রিপুরা জেলার পুলিশ অধীক্ষক শ্রী ভানুপদ চক্রবর্তী, জেলা ক্রীড়া আধিকারিক শ্রী বিভাবাসু গোস্বামী ও অন্যান্য অতিথিগণ।
উদ্ধোধকের বক্তব্যে মাননীয় উপাধক্ষ্য শ্রী বিশ্ববন্ধু সেন আমাদের জীবনে যোগের গুরুত্ব নিয়ে আলোচনা করেন এই অনুষ্ঠানে শহরের বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সহ সকল বর্গের জনসাধারণ অংশগ্রহণ করেন। এরপর বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যোগা প্রদর্শন করা হয়। মাননীয় উপাধ্যক্ষ মহোদয় এতে অংশগ্রহণ করেন। সামাজিক সংগঠন উদ্ভাবনীসামাজিক সংস্থার উদ্যোগে পানীয় জল বিতরণ করা হয় অনুষ্ঠানে ধন্যবাদসূচক বক্তব্য রাখেন উত্তর ত্রিপুরা নেহরু যুব কেন্দ্র সংস্থানের জেলা যুব সংযোজিকা শ্রীমতি জবা চক্রবর্তী মহোদয়া


কোন মন্তব্য নেই