জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে মারামারির ঘটনায় উত্তপ্ত বাঘন এলাকা-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

৩ জুন

শনিবার

কদমতলা  প্রতিনিধিঃ জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে মারামারির ঘটনায় উত্তপ্ত বাঘন এলাকা। গভীর রাত পর্যন্ত চলে পুলিশের টহলধারী। ঘটনার বিবরণে প্রকাশ, বাঘন ৫নং ওয়ার্ডের বাসিন্দা মাখন 

মালাকার কুড়ি বছর পূর্বে তার প্রতিবেশী শামসুদ্দীন চৌধুরীর পরিবারের নিকট থেকে পঞ্চাশ শতক টিলা জমি ক্রয় করেন। সেই মোতাবেক জমির পর্চা ও দলিল বের হয় মাখন মালাকারের নামে। কিন্তু পরবর্তী সময় শামসুদ্দিন ওই জমি জবরদখল করতে থাকে। বর্তমানেও সে নিজের দখলে রেখেছে বিক্রি করা ওই টিলা জমিটি। এ নিয়ে দুপক্ষই থানা ও পরবর্তী সময়ে কোর্টে মামলা করলেও শেষ পর্যন্ত মামলা গড়ায় ত্রিপুরা উচ্চ আদালতে। 

                   হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সেখান দীর্ঘ আইনী লড়াইয়ের পর মাননীয় বিচারপতি মাখন মালাকারের পক্ষে রায় দান করেন। সেটাকেও বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জমি জবরদখল করে বসে শামসুদ্দিন। এ নিয়ে গতকাল অর্থাৎ শুক্রবার সে ওই টিলা জমিতে রাতারাতি ঘর বানাতে থাকে। তখন মাখন মালাকারের স্ত্রী ও ছেলেরা বাঁধা দিতেই ঘটে-বিপত্তি। রাতের অন্ধকারে শামসুদ্দিনের বাহিনী এসে মারধর শুরু করে মাখন মালাকারের পরিবারের লোকজনদের। অবশ্য তখন ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও তারা পুলিশের কথা না মেনে প্রতিপক্ষের উপর চড়াও হয়। 

এই সময় তাদের মারে মাখন মালাকারের স্ত্রী আহত হওয়ায় উনাকে কদমতলা সামাজিক হাসপাতালে ভর্তি করানো হয়। তড়িঘড়ি পরিস্থিতি আয়ত্তে আনে পুলিশ। অবশ্য মাখন মালাকারের পরিবার নিজেদের জমি ফিরে পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে এবং মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu