রাজ্য সরকারের হার ঘর সুশাসন উপলক্ষে যে কর্মসূচি চলছে আর সেই কর্মসূচিতেই অনেক সরকারি কর্মচারী দেখাচ্ছি তাদের দুষ্সাশনের রূপ-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা

২২  অক্টোবর

শনিবার 

বক্সনগর প্রতিনিধিঃ প্রতি ঘরে সুশাসনের নামে প্রশাসনিক সরকারি  কর্মচারীর আচার  আচরণে অতিষ্ঠ  সাধারণ  জনগন থেকে  সাংবাদিক  পর্যন্ত।  

সাধারণ  জনগনের সুবিধার্থে  প্রশাসনের  শিবির  চলছে আর  তার সুবিধা  গ্রহনের জন‍্য,সেখানে সুযোগ সুবিধা র নামে হয়রানি  এবং  ভোগান্তির শিকার।এমনি একটি ঘটনা ঘটল গত ১৮/১০/২০২২ইং  বক্সনগর টাউন হলে কাগজ পএ  করার জন‍্য সোনামুড়া  মহকুমার প্রশাসকের উদ্যোগ  প্রশাসনিক শিবিরের  আয়োজন করা হয়েছে। উক্ত শিবিরে প্রভাত ঘোষ তার বড় ভাইয়ের নামে  একটি  ইনকাম সার্টি ফিকেট জমা দিয়েছেন  শিবিরে,তখন এগার টা বাজে ঐসময়  শিবিরে  কিছু  কর্মচারী  আসলে ও ডি সি এবং  এস ডি এম র কর্মচারী আসেনি। আমি ইনকাম যথরিতি জমা দিয়ে  বাড়ীতে অসুস্থ  মা কে দেখার জন‍্য বাড়ীতে চলে আসি। বিকাল সাড়ে তিনটা 

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

হইতে বৃষ্টি  থাকার দরুন আমি ইনকাম আনিতে যেতে পারি না। তাই আজ এই ধরনের  শিবির  চলছে কলসীমুড়া পঞ্চায়েত অফিসে । কলসীমুড়া শিবিরে  খুজ করে ইনকাম পাবার জন‍্য যাই এবং  যথারীতি  এস ডি এমের কর্মচারী তথা এস সি ওয়েল ফেয়ার সেকশানে ইউ ডি সি  Clark  দিপ্তী ঘোষ (গোপ) ঐ মহিলা  কে জিজ্ঞেস  করি বক্সনগর শিবিরের  ইনকামের বই টা এখানে আছে কি,তিনি এখানে নেই,কোথাই আছে,সেটা কি করে পাব। উনি চোখ  মুখ লাল করে,রুক্ষভাবে বলেন আমরা বলতে পারব না হয় তো সোনামুড়া অফিসে ,পাওয়া যেতে পারে নাও পাওয়া যেতে পারে, কেন সোনামুড়া গেলে পাব না ,আমরা বলতে পারিনা।তখন আমি বলছি সে গুলো হাওয়া  ওড়ে গেছে নি। সেই কথা বলতেই তেলে বেগুনে মহিলা  জ্জ্বলে ওঠেন। তখন আমি সাংবাদিক  হিসাবে  ছবি তুলি সঙ্গে  সঙ্গে  আমার মোবাইল  ক‍্যামেরা  জোড় করে ছিনিয়ে  নেন। তর্ক বির্তক করে আমি আবার  ফোন টি  ছিনিয়ে  আনি। এক প্রকার দক্ষ যজ্ঞের অবস্থা।  পরে উপ প্রধান এসে ঘটনা সামাল দেন। এইধরনের সরকারি  কর্মচারী দের দ্ধারাই বর্তমান সরকারের  মান ক্ষুণ্ন  হচ্ছে ।

ওরা সরকার  বিরোধী  কাজ কর্ম করে জনগন কে খেপিয়ে  তুলছে এবং  জনমত অন‍্য দিকে ঘুরিয়ে  দিচ্ছে। তাই আমি একজন সংবাদ কর্মী হিসাবে  এই ধরনের কর্মচারী দের অপসারণ ও সঠিক  পদক্ষেপ  গ্রহন করার জন‍্য দাবী করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu