কলমচৌড়া থানায় ওসি'র লালসার শিকার উপজাতি মহিলা পুলিশ কনস্টেবল-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

২৯  অক্টোবর

শনিবার 

ধর্মনগর  প্রতিনিধিঃ রাজ‍্যে ধর্ষণ- গণধর্ষণের ঘটনায় রাজ্য রাজনীতি যেমন উত্তাল পরিস্থিতিতে রয়েছে, ঠিক সেই সময়ে এমনই আরো একটি ন‍্যাক্কার জনক ঘটনা সংগঠিত হলো। এবারের এই ঘটনায় নাক 

কাটা গেল খোদ রাজ‍্য পুলিশ প্রশাসনের। যেখানে থানার ওসি কর্তৃক লালসার শিকার হতে হলো এক উপজাতি মহিলা পুলিশ কনস্টেবলকে। ঘটনাটি ঘটেছে সোনামুড়া মহকুমার কলমচৌড়া থানায়। থানার বর্তমান ওসি বিষ্ণুপদ ভৌমিক তারই থানার জনৈক উপজাতি মহিলা পুলিশ কনস্টেবলকে তার সাথে শারীরিক সম্পর্ক করার জন‍্য কুপ্রস্তাব দেয় বলে অভিযোগ। কিন্তু ওসি'র সেই কুপ্রস্তাবে রাজি হননি উপজাতি মহিলা পুলিশ কনস্টেবল। তার স্পষ্ট বক্তব্য তার নিজের স্বামী থাকতে কেন তিনি অপর পুরুষের সাথে শারীরিক সম্পর্কে যাবেন, আর ওসি সাহেবই বা কেন এমন হীনমন্যতার পরিচয় দেবেন? কিন্তু উপজাতি মহিলা পুলিশ কনস্টেবল সাহেবের এমন কুপ্রস্তাবে রাজি না হওয়ায় পরবর্তীতে হুমকি ধমকি দিয়ে ভয় ভীতি প্রদর্শন করেন বলে অভিযোগ। কিন্তু তাতে রাজী না হওয়ায় শেষ অস্ত্র হিসেবে ট্রান্সফারের আদেশ নামা হাতে পেতে হয়েছে সেই পুলিশ কনস্টেবলকে। 

                         হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

যেই ঘটনাটি প্রকাশ্যে আসতেই থানা এলাকাসহ গোটা বক্সনগর এলাকায় ছিঃ ছিঃ রব পড়ে যায়। থানার একজন ওসি কর্তৃক তার অদস্তন মহিলা কর্মীরাই নিরাপত্তা নয়? খোদ ওসি'র শারীরিক লালসার শিকার হতে হয়েছে! হায়রে সুশাসন! হায়রে প্রশাসন! তবে জানা যায়, এই ঘটনাটি দীর্ঘদিন যাবত থানা এলাকার সমস্ত পুলিশ কর্মীদের নজরে থাকলেও কেহই তা প্রকাশ করতে পারছে না। বদলির ভয় সকলকে তাড়া করে বেড়াচ্ছে। কিন্তু এবারে পুলিশ মহিলা কনস্টেবল নিজেই সেই ঘটনার বারবারান্তের ফলে বাধ্য হয়ে মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন ওসির ঘরে রান্না করার কাজে আসা জনৈক প্রদীপ সরকারের দ্বারা তাকে বহুবার ওসির তরফ থেকে কুপ্রস্তাব পাঠানো হয়েছিল। কিন্তু ভদ্র মহিলা কোনো মতেই তার এমন কু-প্রস্তাবে রাজি হননি। যার ফলে তাকে মানসিক নির্যাতন,অপমান সহ‍্য করতে হয়েছে। কিন্তু তিনি জানতেন,সমুদ্রে থেকে কুমীরের সাথে লড়াই অসম্ভব। 

তাই অনেক কিছু সহ‍্য করেও প্রায়শই চুপ করে থাকতেন। কিন্তু বৃহস্পতিবারে নিজের নামের ট্রান্সফার অর্ডার হাতে পাওয়ায় ওসি বাবুর কুকর্মের সমস্ত বিবরন তিনি সাংবাদিকদের টেলিফোনিক সাক্ষাৎকারে তুলে ধরেন। তবে ওসি কর্তৃক উপজাতি মহিলা পুলিশ কনস্টেবল লালসার শিকারের এমন ঘটনায় রাজ‍্যের সুশাসনের সরকার কি ভূমিকা গ্রহন করে সেটাই দেখার বিষয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu