কাঠ মাফিয়াদের প্রাণঘাতী হামলায় রক্তাক্ত তিন বনকর্মী-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

০৮ মে

রবিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ অবৈধ কাঠ মাফিয়াদের গোপন আস্তানায় অভিযানে গিয়ে কর্তব্যরত অবস্থায় কাঠ মাফিয়াদের প্রাণঘাতী হামলায় রক্তাক্ত তিন বনকর্মী। 

নিজ কর্তব্য পালন করতে গিয়ে  বনদস্যুদের প্রাণঘাতী হামলায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে এক বনকর্মী। ঘটনা মুঙ্গিয়াকামি থানাধীন শালবাগান এলাকায় শনিবার গভীর রাতে। ঘটনার বিবরণ দিয়ে তেলিয়ামুড়া মহকুমা বন আধিকারিক জানিয়েছেন ,,, গোপন সংবাদের ভিত্তিতে মুঙ্গিয়াকামি থানাধীন শালবাগান এলাকায় গজিয়ে ওঠা অবৈধ কাঠ মাফিয়াদের একটি গোপন আস্তানায় অভিযান চালানোর উদ্দেশ্যে যায় তেলিয়ামুড়া মহকুমা বনদপ্তরে কর্মরত বনকর্মীদের একটি দল। যথারীতি শালবাগান এলাকায় শনিবার রাতে অবৈধ কাঠ মাফিয়াদের বিরুদ্ধে অভিযানে নামে বনদপ্তরের কর্মীরা। অভিযান চলাকালীন সময়ে আচমকা অবৈধ কাঠ মাফিয়া চক্রের প্রায় ৫০ থেকে ৬০ জন বনদস্যু অতর্কিতে প্রাণঘাতী হামলা চালায় অভিযানে থাকা বনকর্মীদের উপর।  নিজ কর্তব্য পালন করতে গিয়ে  কর্তব্যরত অবস্থায় বনদস্যুদের প্রাণঘাতী হামলায় আহত হয় মোট তিনজন বনকর্মী। অভিযানে অংশগ্রহণকারী আহত ফরেস্ট গার্ড শঙ্কর গোয়ালার (৫৮) অবস্থা খুবই গুরুতর। বনদস্যুদের প্রাণঘাতী হামলায় ফরেস্ট গার্ড শঙ্কর গোয়ালার মাথায় প্রচন্ড আঘাত লাগে এবং তার অবস্থা খুবই গুরুতর হওয়াতে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে তড়িঘড়ি রাজধানীর রেফারেল জি.বি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।রাজ্যের বনাঞ্চল -কে রক্ষার্থে নিজ কর্তব্য পালন করতে গিয়ে বনদস্যুদের প্রাণঘাতী হামলায় বর্তমানে জি.বি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ঐ কর্তব্য পরায়ন ফরেস্ট গার্ড শঙ্কর গোয়ালা। 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

অভিযান চলাকালীন সময় দীর্ঘ সময় বনকর্মী এবং বনদস্যুদের মধ্যে চলে রক্তক্ষয়ী সংঘর্ষ। জানা যায়, বন দস্যুদের প্রাণঘাতী হামলার মুখেও পিছুপা হয়নি অভিযানে থাকা বনকর্মীরা। পরবর্তীতে বনকর্মীদের সফল অভিযান এবং সাহসিকতার কাছে হার মেনে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বনদস্যুর দল। অভিযানে আটক হয় অবৈধ কাঠ বোঝাই TR 01 0081 নম্বরে একটি মারুতি ভ্যান গাড়ি। তৎসঙ্গে আটক করা হয় বনদস্যুদের একটি মোটরসাইকেল -কেও। রাজ্যের বনাঞ্চলকে রক্ষার্থে নিজেদের জীবনকে বাজি রেখে বনদস্যুদের বিরুদ্ধে তেলিয়ামুড়ার বনকর্মীদের এই সফল অভিযান এবং সাহসিকতায় গোটা মহকুমা জুড়ে প্রশংসার রব উঠেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu