বন কর্মীদের উপর হামলার ঘটনায় তেলিয়ামুড়া বনদপ্তরের অভিযোগ মূলে গ্রেপ্তার তিন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা

০৯ মে

সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ মুঙ্গিয়াকামী শালবাগান এলাকায় বন কর্মীদের উপর হামলার ঘটনায় তেলিয়ামুড়া বনদপ্তরের অভিযোগ মূলে 

গ্রেপ্তার করা হয় এই ঘটনার সঙ্গে জড়িত তিন বনদস্যু'কে।ঘটনার বিবরণ দিয়ে তেলিয়ামুড়া মহকুমা পুলিশ আধিকারিক সোনাচরণ জমাতিয়া  জানিয়েছেন,গত ৭ ই এপ্রিল অর্থাৎ শনিবার তেলিয়ামুড়া বনদপ্তরের কর্মীরা নিজেদের কর্তব্য পালনের জন্য মুঙ্গিয়াকামী থানা এলাকার শালবাগান স্থিত ৩৬ মাইল এলাকা থেকে একটি কাঠ বোঝাই গাড়ি আটক করে তেলিয়ামুড়া ফরেস্ট অফিসে নিয়ে আসার পথে বন কর্মীদের উপর বনদস্যুদের ছত্রছায়ায় লালিত-পালিত একদল উশৃংখল যুবক সংঘবদ্ধভাবে হামলা চালায়। এতে তিনজন বনকর্মী আহত হয়েছিল, এর মধ্যে ফরেস্ট গার্ড শঙ্কর গোয়ালা (৫৮) গুরুতরভাবে আহত হয়েছিল। এই ঘটনার সঙ্গে 

                                           হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

জড়িত ১০ বনদস্যুদের নাম-ধাম  সহ আরও ৫০ জনের বিরুদ্ধে মুঙ্গিয়াকামী থানায় তেলিয়ামুড়া বনদপ্তর থেকে একটি মামলা করা হয়।যার  মামলা নম্বর হলো ১৬/২০২২ U/C-৩৫৩/৩৩২/৩৩৩/৩০৭/৫০৬/৩৪/১২৪(B) ধারা মূলে একটি মামলা নিয়ে তদন্তে নেমে রবিবার রাতেই এই ঘটনার সঙ্গে জড়িত ৩ জন বনদস্যুকে আটক করে। এই তিনজন বনদস্যু যথাক্রমে অলেন দেববর্মা, গৌতম দেববর্মা ও সঞ্জিত দেববর্মা। তাদেরকে রবিবার রাতে নিজ বাড়ি থেকে আটক করে নিরাপত্তার জন্য তেলিয়ামুড়া থানায় নিয়ে আসে।সোমবার দুপুর ২ টা নাগাদ এই ঘটনার সঙ্গে জড়িত ৩জন অভিযুক্ত'কে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে খোয়াই আদালতে প্রেরণ করা হয়।

সূত্রের খবর, আঠারো মুড়া পাহাড় এলাকার গভীর বনাঞ্চল যেভাবে ধ্বংস হচ্ছে তাতে তিপ্রা মাথা দলের এক বড়ো মাপের নেতা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত। সেই সঙ্গে সূত্রের আরো খবর, গত ৭ এপ্রিল রাতের যে ঘটনা সংঘটিত হয়েছে তাতে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ওই বড় মাপের তিপ্রা মাথা দলের নেতার অঙ্গুলিহেলনে এই ঘটনা সংঘটিত হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu