প্রতিবছরের ন্যায় এই বছরও কমলাসাগর বিধানসভার ধনছড়ি বড়ময়দান বটগাছের তলায় ঐতিহ্যবাহী বুড়ামা পুজো উপলক্ষে উদ্যোক্তা কমিটির পক্ষ থেকে একদিনের মেলার আয়োজন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১১ জানুয়ারি

মঙ্গলবার
বিশালগড় প্রতিনিধিঃ প্রতিবছরের ন্যায় এই বছরও কমলাসাগর বিধানসভার ধনছড়ি  বড়ময়দান বটগাছের তলায় ঐতিহ্যবাহী বুড়ামা পুজো উপলক্ষে উদ্যোক্তা কমিটির 

পক্ষ থেকে একদিনের মেলার আয়োজন করা হয়েছে আগামী ১৭ ই জানুয়ারি সোমবার। সেই মেলার মধ্যে উপস্থিত থাকবেন কমলাসাগর বিধানসভার বিভিন্ন পঞ্চায়েত নেতৃত্বরা। দীর্ঘ ৭২ বছর যাবত বড়ময়দান বট গাছের তলায় বুড়ামা পূজো উপলক্ষে মেলা হয়ে আসছে। এই বছরও তার ব্যতিক্রম নয় ।

রাজ্যের বিভিন্ন জায়গা থেকে দোকানিরা বিভিন্ন পসরা নিয়ে সেই মেলার মধ্যে হাজির হয়। তাছাড়া মেলার মধ্যে থাকছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানও। মেলাকে ঘিরে উদ্যোক্তা কমিটির মধ্যে বেশ উৎসাহ দেখা দিয়েছে। এদিকে মেলা কমিটির সভাপতি রায়হৱন নম:  জানান, আমাদের সেই মেলাটির ঐতিহ্য রয়েছে। যদিও রাজ্য সরকার ইতিমধ্যে করুণা অতি মহামারী কিংবা ওমিক্রনের  কথাই মাথায় রেখে রাত ৯ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি করেছে। 

আর আমরা রাজ্য সরকারের গাইডলাইন কে মান্যতা দিয়ে রাত্রিকালীন কারফিউর পূর্বেই সমাপ্তি ঘোষনা করে দেবো। তার পাশাপাশি মেলায় যারা অংশগ্রহণ করবেন সকলের প্রতি তিনি আবেদন রাখেন মাক্স এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মেলার আনন্দ উপভোগ করার জন্য। তাই তিনি জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে সকলকে মেলায় উপস্থিত হয়ে মেলার মধ্য দিয়ে যে ভ্রাতৃত্ব পূর্ণ সম্পর্ক রয়েছে তা অটুট রাখার জন্য আবেদন রাখেন ।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu