রাজ্যে বিনিয়োগ করতে ৫০টির বেশি ব্যবসায়িক প্রতিষ্ঠানের মৌ স্বাক্ষর:Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

১১ ডিসেম্বর

শনিবার

নিজেস্ব প্রতিনিধিঃ  আগরতলায় দুদিনের বিনিয়োগ সম্মেলনে ৫০টির বেশি ব্যবসায়িক প্রতিষ্ঠান রাজ্যেবিনিয়োগের জন্য মৌ স্বাক্ষর করেছে। এরফলে ২ হাজার ৫৬৪ কোটি টাকা বিনিয়োগ হবে। 

আগামী কিছুদিনের মধ্যে এই বিনিয়োগের পরিমাণ ৩ হাজার কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। আজ বিনিয়োগ সম্মেলন শেষে প্রজ্ঞাভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে একথা বলেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী মনোজ কান্তি দেব। সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি আরও বলেন, যে লক্ষ্যে ৯ ও ১০ ডিসেম্বর এই দুদিনব্যাপী ডেস্টিনেশন ত্রিপুরা- ইনভেস্টমেন্ট সামিটের আয়োজন করা হয়েছিলো তা পুরোপুরি সফল হয়েছে। 

               হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

তিনি বলেন, রাজ্যে শিল্প স্থাপনের অনুকূল পরিবেশ রয়েছে৷ রাজ্যে শিল্প স্থাপনের মুখ্য উপাদান বিদুৎ গ্যাস ইত্যাদির প্রাচুর্যতা রয়েছে। রাবার, বীশ, আগর, শিক্ষা, পর্যটন, তথ্য প্রযুক্তি ইত্যাদি সেক্টরের ব্যবসায়ীরা এই সম্মেলনের মাধ্যমে রাজ্য সরকারের সঙ্গে মৌ স্বাক্ষর করেছেন। এরফলে রাজ্যে প্রায় ১০ হাজারের অধিক কর্মসংস্থান হতে পারে। আগামী ১ থেকে ২ বছরের মধ্যে এইসব ক্ষেত্রগুলিতে বিনিয়োগ করার লক্ষ্যমাত্রা রয়েছে৷ তিনি আরও বলেন, এই বিনিয়োগ সম্মেলনে সারা দেশ থেকে ১০০ এর অধিক ব্যবসায়ী অংশগ্রহণ করেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায় বলেন, যারা এখানে বিনিয়োগ করার জন্য মৌ স্বাক্ষর করেছেন তাদের সাথে আগামী দিনে নিবিড় যোগাযোগ রাখার জন্য শিল্প ও বাণিজ্য দপ্তরে একটি বিশেষ সেল গঠন করা হবে। 



সাংবাদিক সম্মেলনে এছাড়া উপস্থিত ছিলেন শিল্প ও বাণিজ্য দপ্তরের সচিব পিকে গোয়েল, অধিকর্তা টি কে চাকমা প্রমুখ। সাংবাদিক সম্মেলনের পূর্বে দুদিনব্যাপী এই বিনিয়োগ সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠান হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্প ও বাণিজ্য মন্ত্রী বলেন, রাজ্যে যেসব কাঁচামাল রয়েছে তার উপর ভিত্তি করেই শিল্প গড়ার উপর বিশেষ জোর দেওয়া হয়েছে। রাজ্যে এতো বড বিনিয়োগ সম্মেলনের সফল আয়োজনের জন্য তিনি সংশ্লিষ্ট দপ্তর সহ আগত সকল ব্যবসায়ীগণ ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের ধন্যবাদ জানান। 

সমাপ্তি অনুষ্ঠানে ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায় বলেন, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী রাজ্যের সার্বিক বিকাশে সব সময় আন্তরিক। এক্ষেত্রে বিনিয়োগকারীদের রাজ্য সরকারের পক্ষ থেকে আগামীদিনে সব রকমের সহযোগিতা করা হবে। এছাড়াও এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাবার বোর্ডের চেয়ারম্যান ড. সাওয়ার ধানানিয়া, আযাডিশনাল পিসিসিএফ পি আগরওয়াল, শিল্প ও বাণিজ্য দপ্তরের সচিব পি কে গোয়েল এবং অধিকর্তা তড়িৎ কান্তি চাকমা।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu