৭২ ঘন্টা ধরে অবিরাম বৃষ্টির কারণে তেলিয়ামুড়া মহকুমার কৃষককূল সর্বশান্ত-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

০৭ ডিসেম্বর

মঙ্গলবার

তেলিয়ামুড়া  প্রতিনিধিঃ জাওয়াদের প্রভাব আছড়ে পড়ল গোটা ত্রিপুরা জুড়ে। যার ফলে ৭২ ঘন্টা ধরে অবিরাম বৃষ্টির কারণে তেলিয়ামুড়া মহকুমার কৃষককূল সর্বশান্ত।

কৃষকদের উৎপাদিত ফসল বিশেষ করে শীতকালীন সব্জি যেমন বেগুন, বাঁধাকপি, ফুলকপি, আলু, গাঁজর সহ বিভিন্ন শাক সব্জি কৃষি খেতেই পচন ধরছে। বিশেষ করে শীতকালীন ফসলা বেগুনে পচন ধরে মাঠেই বিনষ্ট হচ্ছে। যার ফলে কৃষকরা সর্বস্বান্ত হয়ে পড়ছে।

                        হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

উল্লেখ থাকে, তেলিয়ামুড়া মহাকুমার বাইশঘড়িয়া এলাকাটি মূলত কৃষি প্রধান এলাকা। এই এলাকার বেশিরভাগ মানুষ জন কৃষি কাজের উপর নির্ভর করে নিজেদের সংসার প্রতিপালন করে আসছে দীর্ঘদিন ধরে।এ প্রসঙ্গে বলতে গিয়ে বাইশঘড়িয়া এলাকার জনৈক এক কৃষক জানান বিগত প্রায় কুড়ি বছর পর এমন ক্ষতির সম্মুখীন হয়েছে এই এলাকার কৃষকরা। 


যে পরিমাণ ক্ষতি হয়েছে তাতে করে প্রায় তিন থেকে চার বছর লেগে যাবে ঘুরে দাঁড়াতে তাদের।অপরদিকে আরেক কৃষক জানিয়েছেন বেগুন, বাঁধাকপি, ফুলকপি, আলু, গাঁজর সহ বিভিন্ন শীতকালীন সব্জির ক্ষতি হয়েছে অসময়ে অবিরাম বৃষ্টির কারণে।

তবে তেলিয়ামুড়া মহকুমার  বাইশঘড়িয়া সহ বিস্তীর্ণ এলাকার কৃষকদের কপালে বর্তমানে চিন্তার ভাঁজ। কারণ তাদের যে একমাত্র রুজি-রুটির মাধ্যম কৃষিকাজ। তারা বর্তমানে কি করবে তা ভেবে কূলকিনারা পাচ্ছেন না। তবে রাজ্য সরকার সহ কৃষি দপ্তর অসহায় হতদরিদ্র কৃষকদের প্রতি যদি কৃপা দৃষ্টি প্রদান করে তবে উপকৃত হবে কৃষককূল এমনটাই অভিমত তাদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu