রাজ্যজুড়ে রবিবার থেকে প্রবল বর্ষণ এর ফুলে-ফেঁপে উঠেছে রাজ্যের নদ-নদীগুলো-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

০৭ ডিসেম্বর

মঙ্গলবার

বিশালগড় প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সমগ্র রাজ্যজুড়ে রবিবার থেকে প্রবল বর্ষণ। এই বর্ষার দরুণ ফুলে-ফেঁপে উঠেছে রাজ্যের নদ-নদীগুলো। 

একই চিত্র ধরা পড়ল বিশালগড় এর বিজয় নদেও। আর এর ফলে নদীর পার্শ্ববর্তী অঞ্চল গুলোর কৃষিজ ফসল গুলো ক্ষতিগ্রস্ত। ক্ষতিগ্রস্ত হয়েছে বিশালগড় এর প্রায় কয়েক হেক্টর কৃষিজমি। পাকা আমন ধান থেকে শুরু করে শীতকালীন শাকসবজি যেমন ফুলকপি, বাঁধাকপি, ধনেয়া পাতা, মুলো, লাউ, পালং শাক সহ বিভিন্ন কৃষিজ ফসল ক্ষতিগ্রস্ত। লক্ষ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন কৃষকরা। 

                      হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আর এতে মাথায় হাত কৃষকদের। আমাদের ক্যামেরার সামনে এক কৃষক জানায় তার ক্ষতির কথা।শুধু কৃষি জমি নয় জলের নিচে ডুবে রয়েছে বিশালগড় এর বিভিন্ন রাস্তা ঘাটও বিশালগড় বাজার সহ বাড়িগড়। বিশালগড় এর বিভিন্ন এলাকায় নেই ড্রেনের ব্যবস্থা। বিভিন্ন স্থানে ভেঙে রয়েছে বিজয় নদের বাঁধ। এতে সমস্যার সম্মুখীন রাস্তায় চলাচলকারি পথচারীরা। 

বন্যার জলে ক্ষতিগ্রস্ত এবং সমস্যার সম্মুখীন সকলেই সরকারি সহযোগিতার দিকে তাকিয়ে। স্থানীয়দের দাবি বিজয় নদের দু'ধারের পার গুলোকে অতিসত্বর মেরামত করে আশপাশ এলাকার রাস্তার ধারে পাকা ড্রেন নির্মাণ করে জল নিষ্কাশন এর সঠিক ব্যবস্থা করার এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতির পরিমাণ নির্ণয় করে সরকারি সহায়তা প্রদান করার।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu