রাজ্যের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে ১৬টি এনজিও-কে আমন্ত্রণ-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 
১৭ নভেম্বর
বুধবার

নিজেস্ব প্রতিনিধিঃ  রাজ্যের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে নতুন শিক্ষানীতির সাথে সামঞ্জস্য রেখে রাজ্য শিক্ষা দপ্তর মন্ত্রিসভার পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় ও আন্তর্জাতিকমানের স্বনামধন্য ১৬ টি  এনজিও-কে আমন্ত্রণ জানিয়েছে।

আজ সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী এই সংবাদ জানান। তিনি জানান, রাজ্যে শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীদের মান উন্নয়নের জন্য ইতিপূর্বে মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়ার পর দেশ বিদেশের ২৯ টি  নামী এনজিও আবেদন করেছিলো। তারমধ্য থেকে ১৬টি এনজিও-কে সংক্ষিপ্ত তালিকাভূক্ত করা হয়েছে। একটি প্যানেলের মাধ্যমে এই ১৬টি এনজিও-কে চিহিত করা হয়েছে।

                       হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন



তিনি জানান, এই প্যানেলের মধ্যে ছিলেন উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা, অধিকর্তা এলিমেন্টারি, অধিকর্তা সেকেন্ডারি এবং অধিকর্তা এস সি ই আর টি। তিনি জানান, ১৬টি এনজিও-র মধ্যে রয়েছে ব্যাঙ্গালুরুর আজিম প্রেমজি ইউনিভার্সিটি, সিভিএম ইন্ডিয়া ভিশন এম্পায়ার টিচার ফাউন্ডেশন, আভান, চেস্টা ফাউন্ডেশন কেয়ার, দ্য এডুকেশন এলায়েন্স, লভ্য পুনের লিডারশিপ ফর ইকুয়েটি, ভোপালের এইচ ত্যাট আাকশন, হায়দ্রাবাদের ভয়েস ফর গার্লস এবং গ্রেট বিটেনের টনি ব্লেয়ার ইনস্টিটিউশন। তিনি বলেন, এই এনজিওগুলির সার্বিক সহযোগিতায় শিক্ষা পরিকাঠামোর উন্নতির পাশাপাশি ছাত্রছাত্রীদেরও শিক্ষার মান বৃদ্ধি পাবে। রাজ্য সরকারের অর্থ বাবদ কোনও প্রকার দায়িত্ব থাকবে না। প্রশাসনিকভাবে পূর্ণ সহযোগিতা থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu