পশ্চিম ত্রিপুরা জেলাভিত্তিক স্কুল খো খো প্রতিযোগিতার উদ্বোধন-Sabuj Tripura

 

সবুজ ত্রিপুরা 

২৪ নভেম্বর

বুধবার

নিজেস্ব প্রতিনিধিঃ ত্রিপুরা জেলাভিত্তিক স্কুল খো খো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাজ্য বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

প্রতিযোগিতার উদ্বোধন করে অধ্যক্ষ শ্রী চক্রবর্তী বলেন, ছাত্রছাত্রীদের কাছে খেলার মাঠ একটি তীর্ঘভূমির মতো। অতিমারী কোভিড-১৯ এর কারণে প্রায় দুবছর ছাত্রছাত্রীরা এই তীর্ঘভূমি থেকে দুরে সরে ছিল। এখন নতুন করে তাদের আবার এই খেলার মাঠে নিয়ে আসা হচ্ছে। তিনি বক্তব্যে বলেন, পড়াশুনার পাশাপাশি ছাত্রছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা অত্যন্ত জরুরী। 

                        হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন


কোভিড-১৯ তাদের এই বিকাশে অনেক ব্যাঘাত সৃষ্টি করেছে। সরকার এই দিক চিন্তা করেই এখন তাদের জন্য খেলার মাঠ যেমন উন্মুক্ত করে দিয়েছে তেমনি বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাগুলোও অনুষ্ঠিত করার উদ্যোগ নিয়েছে। তিনি ছেলেমেয়েদের আরও বেশী করে খেলার মাঠমুখী করে তোলার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি অন্তরা সরকার দেব বলেন, খেলাধুলা ছাত্রছাত্রীর জন্য একটি বিশেষ গুরুত্বপুর্ণ অংশ। তিনি বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলে বহু খেলোয়াড়ের প্রতিভা সুপ্ত অবস্থায় থাকে। সেই প্রতিভাবানদের খুজে বের করে খেলার মাঠে নিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুরাতন আগরতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান বিশ্বজিৎ শীল ও পশ্চিম জেলা ক্রীড়া বিভাগের উপ অধিকর্তা শিমুল দাস। অনুষ্ঠানে সভাপতিতৃ করেন উত্তর চাম্পামুড়ার গ্রামপ্রধান অনিমা দাস। প্রতিযোগিতায় জেলার তিনটি মহকুমা থেকে ৭২ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বালক বিভাগে চ্যাম্পিয়ন হয় জিরানীয়া মহকুমা এবং বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয় সদর মহকুমার ছাত্রছাত্রীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu